মারধরে অভিযুক্ত তৃণমূল

সাত্তোর পঞ্চায়েতের সিপিএমের প্রাক্তন প্রধান এবং লোকাল কমিটি সম্পাদক-সহ ১১ জন কর্মী-সমর্থকের বাড়িতে ভাঙচুর, লুঠপাট ও তাঁদেরকে গ্রাম ছেড়ে যাওয়ার হুমকির অভিযোগ উঠল সাগর ঘোষ খুনের মামলার অভিযুক্ত তথা ওই এলাকার তৃণমূল নেতাদের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাড়ুই শেষ আপডেট: ০৫ জুন ২০১৪ ০০:৩২
Share:

সাত্তোর পঞ্চায়েতের সিপিএমের প্রাক্তন প্রধান এবং লোকাল কমিটি সম্পাদক-সহ ১১ জন কর্মী-সমর্থকের বাড়িতে ভাঙচুর, লুঠপাট ও তাঁদেরকে গ্রাম ছেড়ে যাওয়ার হুমকির অভিযোগ উঠল সাগর ঘোষ খুনের মামলার অভিযুক্ত তথা ওই এলাকার তৃণমূল নেতাদের বিরুদ্ধে। এই মর্মে সিপিএমের তরফে পাড়ুই থানায় লিখিত অভিযোগ হয়েছে। এসডিপিও (বোলপুর) সূর্যপ্রতাপ যাদব বলেন, “বিষয়টি শুনেছি। তদন্ত করে দেখা হচ্ছে।”

Advertisement

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সাত্তোর পঞ্চায়েতের সাত্তোর গ্রামের মাঠপাড়ায় সিপিএমের প্রাক্তন প্রধান শেখ আলি এবং লোকাল কমিটির সম্পাদক আলেখ মোল্লার বাড়ি। মঙ্গলবার বিকেল থেকে ওই পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা সদস্য তথা ওই অঞ্চলের তৃণমূলের সম্পাদক শেখ মুস্তফা ও তাঁর দুই ছেলে শেখ আজগর এবং শেখ আকবর-সহ শতাধিক তৃণমূল কর্মী শেখ আলিদের গ্রাম ছেড়ে চলে যাওয়ার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ। অভিযোগ, বুধবার সকালে শেখ মুস্তফার নেতৃত্বে শতাধিক তৃণমূল নেতাকর্মী সিপিএমের প্রাক্তন প্রধান এবং লোকাল কমিটির সম্পাদক-সহ ১১ জন নেতাকর্মীর বাড়িতে চড়াও হন। লিখিত অভিযোগ জানানো হয় সিপিএমের বোলপুর জোনাল কমিটির পক্ষ থেকেও। সিপিএমের সাত্তোর লোকাল কমিটি সম্পাদক আলেখ মোল্লার স্ত্রী রেজিনা বিবির অভিযোগ, “বুধবার সকাল থেকে শেখ মুস্তফা এবং তাঁর দলবলের হানায় অতিষ্ঠ সাধারণ মানুষ। আমাদের ঘরবাড়িতে ঢুকে লুঠপাট, ভাঙচুর করেছে। মহিলাদের হেনস্থা করা হয়। আমারা গোটা বিষয়টি লিখিত ভাবে তদন্তে আসা পাড়ুই থানার পুলিশকে জানিয়েছি।”

প্রসঙ্গত, বিক্ষুব্ধ তৃণমূল নেতার বাবা সাগর ঘোষ খুনের মামলায় অভিযোগপত্রে তিন নম্বরে নাম রয়েছে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ সাত্তোরের তৃণমূল নেতা শেখ মুস্তফার। তাঁর ছেলে শেখ আজগরও একই মামলার অভিযুক্ত। অভিযোগ, ওই খুনের মামলায় অনেক অভিযুক্ত এলাকায় দাপিয়ে বেড়ালেও পুলিশ, সিআইডি এবং সিট-এর খাতায় তাঁরা ফেরার। সিপিএমের আরও অভিযোগ, ওই খুনের মামলায় জামিনে ছাড়া পাওয়ার পর থেকে এলাকায় ফের দাপিয়ে বেড়াচ্ছে শেখ মুস্তফা এবং তাঁর দলবল। সিপিএমের স্থানীয় নেতৃত্বের দাবি, সম্প্রতি লোকসভা নির্বাচনে ওই সাত্তোর অঞ্চলের একাধিক বুথে সিপিএমের প্রার্থী ভাল লিড পেয়েছেন। ওই রাগও পুষিয়ে নিতে চাইছে তৃণমূল। শেখ মুস্তফা অবশ্য দাবি করেন, “এটা সিপিএমের গোষ্ঠীদ্বন্দ্ব। পরিকল্পিতভাবে আমাদের ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। এতে তৃণমূলের যোগ নেই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন