Rain Forecast

ঝড়বৃষ্টির পূর্বাভাস, ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় সতর্কতা?

বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আগামী তিন দিনে তিন থেকে চার ডিগ্রি কমতে পারে তাপমাত্রা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৪:৪৯
Share:

আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। ফাইল চিত্র।

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশে মেঘের আনাগোনা। মাঝেমধ্যেই আবার মেঘের চাদর সরিয়ে উঁকি মারছে সূর্য। রয়েছে গুমোট ভাবও। তবে এই অস্বস্তি ভাব থেকে খানিকটা রেহাই পেতে পারেন শহরবাসী। ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। শুধু কলকাতা নয়, রাজ্যের অন্য জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, দুই বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইতে পারে দমকা হাওয়া।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Advertisement

বুধবারও রাজ্যের বিভিন্ন প্রান্তে ঝড়বৃষ্টি হয়েছে। বিশেষত, ঝড়বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তবে কলকাতায় এখনও পর্যন্ত বৃষ্টি অধরা। হাওয়া অফিসের পূর্বাভাস মিললে শীঘ্রই বৃষ্টি পেতে পারে শহর।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, রাজ্যে আগামী ৩ দিনে তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি কমতে পারে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন