rainfall

কোজাগরী পূর্ণিমায় মেঘে ঢাকা আকাশ, কলকাতা ছাড়াও কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বভাস হাওয়া অফিসের

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, সোমবার থেকে বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলারই কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। হালকার বৃষ্টিপাতের সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৪:৫৯
Share:

উত্তরে ক্রমেই জোরালো হচ্ছে বৃষ্টির ভ্রূকুটি। —ফাইল ছবি।

দু্র্গাপুজোর পর লক্ষ্মীপুজোতেও ভোগাতে পারে বৃষ্টি। রবিবার দুপুরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এক থেকে দু’ঘণ্টা চলতে পারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। রেহাই পাবে না উত্তরবঙ্গও। দার্জিলিং-সহ চার জেলায় রবিবার থেকে শুরু হতে পারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, সোমবার থেকে বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলারই কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। হালকা বৃষ্টিপাতের সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। কলকাতারও কিছু জায়গায় হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি।

তবে উত্তরে ক্রমেই জোরালো হচ্ছে বৃষ্টির ভ্রূকুটি। হাওয়া অফিস জানিয়েছে, ৯ অক্টোবর, রবিবার থেকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টি শুরু হতে পারে। দার্জিলিং ছাড়া বাকি তিন জেলায় বুধবার পর্যন্ত চলতে পারে এই ভারী বৃষ্টি। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। দার্জিলিংয়ে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রবি ও সোমবার চার জেলাতেই জারি রয়েছে কমলা সতর্কতা।

Advertisement

উত্তরবঙ্গের আর দুই জেলা কোচবিহার এবং উত্তর দিনাজপুরেও রবি ও সোমবার ভারী বৃষ্টি হতে পারে। তবে বিক্ষিপ্ত ভাবে। দক্ষিণ দিনাজপুর, মালদাতেও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন