Rain

সন্ধ্যায় ফের কলকাতা, হাওড়া সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ,  বীরভূম, দক্ষিণ দিনাজপুর, মালদহ-সহ বিভিন্ন জেলায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২০ ১৮:৩১
Share:

সন্ধ্যায় ফের বৃষ্টি নামতে পারে শহর জুড়ে। নিজস্ব চিত্র।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার সন্ধ্যার মুখে ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের পূর্বাভাস, হাওয়ার গতিবেগ হতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার।

Advertisement

গত কয়েক দিনই সন্ধ্যার মুখে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হচ্ছে কলকাতায়। শুধু কলকাতা বা দক্ষিণবঙ্গেই নয়, উত্তরবঙ্গের কিছু জেলাতেও হচ্ছে বৃষ্টি। এ দিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, দক্ষিণ দিনাজপুর, মালদহ-সহ বিভিন্ন জেলায়। জলীয়বাষ্প থেকে মেঘ সঞ্চারের কারণে স্থানীয় ভাবে ঝড়বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হচ্ছে। তার জেরেই বৃষ্টি হচ্ছে ওই জেলাগুলিতে। আগামী কয়েক দিন এমনই আবহাওয়া থাকবে রাজ্য জুড়ে।

ইতিমধ্যে কেরলে বর্ষা এসে গিয়েছে। এ রাজ্যের উত্তরবঙ্গে ৫ জুন এবং দক্ষিণবঙ্গে ৮ জুন বর্ষা ঢোকার কথা। মৌসম ভবনের অনুমান, এর মধ্যে নতুন করে কোনও বাধার সৃষ্টি না হলে নির্দিষ্ট সময়েই রাজ্যে বর্ষা ঢুকবে।

Advertisement

আরও পড়ুন: নিয়মের থোড়াই কেয়ার, যেমন খুশি ভাড়া নিয়েই চলছে বাস

আরও পড়ুন: আসছে তেজসের উন্নত সংস্করণ, দেশীয় প্রযুক্তিতে ভারী যুদ্ধবিমান তৈরির অনুমোদন​

এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন