Weather

উত্তরবঙ্গে ঝেঁপে, দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে

আগামী ২৪ ঘণ্টায় মৌসুমী অক্ষরেখা হিমালয়ের পার্বত্য এলাকায় অবস্থান করবে। তার জেরে উত্তরবঙ্গ, সিকিম-সহ উত্তরের পার্বত্য এলাকায় ভালই বৃষ্টি হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২০ ১৫:২৭
Share:

আকাশের চেহারা এমনই থাকবে আপাতত। —ফাইল চিত্র।

ভারী বৃষ্টির হাত থেকে রেহাই নেই উত্তরবঙ্গের। আগামী কয়েক দিন ঝেঁপে বৃষ্টি চলবে উত্তরের জেলাগুলিতে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ইতিমধ্যে কলকাতায় তুমুল বৃষ্টি শুরু হয়েছে। আজ, সোমবার সারা দিনই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দফায় দফায় বৃষ্টি চলবে।

Advertisement

রাজ্যের উপরে মৌসুমী অক্ষরেখা সক্রিয়। আগামী ২৪ ঘণ্টায় মৌসুমী অক্ষরেখা হিমালয়ের পার্বত্য এলাকায় অবস্থান করবে। তার জেরে উত্তরবঙ্গ, সিকিম-সহ উত্তরের পার্বত্য এলাকায় ভালই বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি মালুম হবে।

উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার, জললপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পঙে বৃষ্টি চলবে আগামী কয়েকদিন। এ ছাড়়াও দক্ষিণবঙ্গে কলকাতা ছাড়াও, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনায় বৃষ্টি হবে দফায় দফায়।

Advertisement

আরও পড়ুন: সংক্রমণের হার ১৪.৫৯%, পরিকাঠামোর অভাবে রাজ্যে নমুনা পরীক্ষায় বিঘ্ন​

আরও পড়ুন: একটু ধরুন দাদা! মিলল না সাড়া হাসপাতালেই

এ দিন সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। মাঝেমধ্যেই বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বচ্চো তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আগামী কয়েকদিন কলকাতার আবহাওয়ার এমনই থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন