Durga Puja 2022

সপ্তমীতে বৃষ্টি বাড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, নবমী থেকে বৃষ্টি বৃদ্ধির পূর্বাভাস উত্তরবঙ্গ জুড়ে

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরের পূর্ব-মধ্য অংশে তৈরি হতে পারে ঘূর্ণাবর্ত। তার প্রভাব বেশি পড়বে উপকূলবর্তী জেলায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৬:৫৪
Share:

সপ্তমী থেকে দক্ষিণের জেলাগুলিতে বাড়তে পারে বৃষ্টি। —ফাইল ছবি।

পুজোর আনন্দকে চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত। আবহাওয়া দফতরের পূর্বাভাস, ওই ঘূর্ণাবর্তের প্রভাবে সপ্তমী থেকেই দক্ষিণবঙ্গে বাড়তে পারে বৃষ্টি। রবিবার দক্ষিণের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রেহাই পাবে না উত্তরবঙ্গও। হাওয়া অফিসের পূর্বাভাস, ৪ অক্টোবর অর্থাৎ মঙ্গলবার থেকে পাহাড়ি এলাকায় হতে পারে ভারী বৃষ্টি।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরের পূর্ব-মধ্য অংশে তৈরি হতে পারে ঘূর্ণাবর্ত। তার প্রভাব বেশি পড়বে উপকূলবর্তী জেলায়। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ঘূর্ণাবর্তের জেরে হতে পারে মাঝারি বৃষ্টি। সেই সঙ্গে পশ্চিমের কিছু জেলা, অর্থাৎ, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় ২ থেকে ৫ অক্টোবর— সপ্তমী থেকে দশমী মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের পূর্বভাস, কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে বাড়তে পারে বৃষ্টি। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদদের মতে, শনিবার অর্থাৎ ষষ্ঠীর রাত থেকেই গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়তে পারে। ৩ অক্টোবর, অষ্টমী থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৪ অক্টোবর, নবমী থেকে উত্তরে বাড়বে বৃষ্টি। পাহাড়ি এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৫ অক্টোবর, দশমী পর্যন্ত উত্তরের জেলায় চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন