ফের স্বস্তি রাজীবের

সিবিআইয়ের কৌঁসুলি ইয়েডেজার্ড জাহাঙ্গির আদালতে জানান, ১০ জুলাই পর্যন্ত রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না বলে আগেই নির্দেশ দেওয়া হয়েছে। মূল মামলার শুনানি তার আগে শেষ হলে সেই সময়সীমা বাড়ানোর প্রয়োজন নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৯ ০৩:৫৬
Share:

আগের নির্দেশে সময়সীমা ছিল ১০ জুলাই। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার না-করার সময়সীমা ২২ জুলাই পর্যন্ত বাড়িয়ে দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি আশা অরোরা ওই মেয়াদ বাড়িয়েছেন। অর্থাৎ আবার কিছু দিনের জন্য স্বস্তি রাজীবের।

Advertisement

সারদা-মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই তাঁকে যে-নোটিস দিয়েছিল, তার বৈধতাকে চ্যালেঞ্জ জানিয়ে মে মাসে হাইকোর্টে মামলা করেন রাজীব। ৩০ মে বিচারপতি প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায় সিবিআই-কে নির্দেশ দেন, ১০ জুলাই পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না। এ দিন বিচারপতি অরোরার আদালতে সেই মামলার শুনানি ছিল। রাজীবের আইনজীবী মিলন মুখোপাধ্যায় আদালতে জানান, তাঁর মক্কেল দু’টি আবেদন করেছেন। গ্রেফতার না-করার সময়সীমা বাড়াতে চেয়ে একটি আবেদন করা হয়েছে। অন্য আবেদনে বলা হয়েছে। বিচারপতি বন্দ্যোপাধ্যায় তাঁকে কলকাতার বাইরে না-যাওয়ার যে-নির্দেশ দিয়েছেন, তা পরিমার্জন করা হোক। মিলনবাবু জানান, তাঁর মক্কেল সিআইডি-র এডিজি। কাজের জন্য তাঁকে রাজ্যের বিভিন্ন জায়গায় যেতে হয়। বিচারপতি বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ তাই পরিমার্জন করা দরকার।

সিবিআইয়ের কৌঁসুলি ইয়েডেজার্ড জাহাঙ্গির আদালতে জানান, ১০ জুলাই পর্যন্ত রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না বলে আগেই নির্দেশ দেওয়া হয়েছে। মূল মামলার শুনানি তার আগে শেষ হলে সেই সময়সীমা বাড়ানোর প্রয়োজন নেই। বিচারপতি অরোরা জানিয়ে দেন, মূল মামলার শুনানি ১৫ জুলাই শুরু হবে। গ্রেফতার না-করার মেয়াদ ২২ জুলাই পর্যন্ত বাড়িয়ে দিচ্ছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন