জিটিএ ভোটের দাবি বিস্তার

রেকর্ড ব্যবধানে তৃণমূল প্রার্থী অমর সিংহ রাইকে হারিয়ে দার্জিলিংয়ের নতুন সাংসদ হয়েছেন রাজু বিস্তা। ফল প্রকাশের পর সোমবার বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদতাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১১ জুন ২০১৯ ০২:৪৩
Share:

প্রতীকী ছবি।

অবিলম্বে গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ)-এর নির্বাচন চাইলেন দার্জিলিং কেন্দ্রের নতুন সাংসদ রাজু বিস্তা। ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর সোমবার প্রথম তিনি শিলিগুড়ি এলেন। বাগডোগরা বিমানবন্দরেই এই দাবি তোলেন তিনি। আগামী কাল, বুধবার তাঁর পাহাড়ে যাওয়ার কথা। তবে নির্বাচনের প্রসঙ্গে এড়িয়ে রাজু বিস্তাকে তাঁর নির্বাচন কেন্দ্রে নজর দেওয়ার পরামর্শ দিয়েছেন বিনয় তামাং।

Advertisement

রেকর্ড ব্যবধানে তৃণমূল প্রার্থী অমর সিংহ রাইকে হারিয়ে দার্জিলিংয়ের নতুন সাংসদ হয়েছেন রাজু বিস্তা। ফল প্রকাশের পর সোমবার বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছন তিনি। তাঁকে ঘিরে বিজেপি কর্মীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। এলাকায় পা দিয়েই তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে পুলিশি অত্যাচারের অভিযোগ তুলেছেন। রাজু বলেন, ‘‘পাহাড়ে মানুষ বিনয় তামাংদের থেকে মুখ ঘুরিয়েছে। কিন্তু তাও রাজ্য সরকারের ইচ্ছেয় অগণতান্ত্রিকভাবে জিটিএ প্রশাসন চালানো হচ্ছে।’’ তাঁর দাবি, পাহাড়ে যেই বিজেপির দিকে আসছেন, তাদের বিরুদ্ধেই মিথ্যে মামলা এবং পুলিশি হেনস্থা শুরু হয়ে যাচ্ছে। কেবল পাহাড় নয়, উত্তরবঙ্গ জুড়েই এই অত্যাচার চলছে। বিজেপি নেতা অভিজিৎ রায়চৌধুরীর দাবি, কেন্দ্র এবং রাজ্য সরকার মিলে প্রায় ৬০০ কোটি টাকা জিটিএ এলাকার উন্নয়নের জন্য দেয়। কিন্তু এ ভাবে বিনা নির্বাচনে পাহাড়ে প্রশাসন চালাতে চাইছে রাজ্য সরকার। জিটিএতে নির্বাচনের প্রসঙ্গ এড়িয়ে বিনয় দাবি করেন, আলাদা রাজ্যের প্রলোভন দেখিয়ে মুকুল রায়, রাজু বিস্তারা পাহাড়ের গোর্খাদের সঙ্গে প্রতারণা করেছে। বিজেপি এগুলোর জবাব আগে দিক। বিনয়ের কথায়, ‘‘জিটিএ নির্বাচন হবে কি না তা রাজু বিস্তার দেখার বিষয় নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন