এইমসে ভর্তি হলেন ধর্ষণে অভিযুক্ত সঙ্ঘ নেতা অমলেন্দু

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অবশ্য অভিযোগ, অমলেন্দুবাবুকে গ্রেফতারের পিছনে ‘রাজনৈতিক চক্রান্ত’ রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৪:২১
Share:

রাজ্য বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক (সংগঠন) অমলেন্দু চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস)-এর সর্বভারতীয় স্তরের নেতা অমলেন্দু চট্টোপাধ্যায়কে দিল্লিতে গ্রেফতার করেও আনতে পারল না কলকাতা পুলিশ। দিল্লি পুলিশ তাঁকে এইমস-এ ভর্তি করিয়েছে।

Advertisement

বেহালার এক ৪৫ বছরের মহিলা অমলেন্দুবাবুর বিরুদ্ধে ‘বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ’-এর অভিযোগ করেছেন।সেই অভিযোগের ভিত্তিতেই সোমবার তাঁকে দিল্লি থেকে গ্রেফতার করে কলকাতা পুলিশের দল।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অবশ্য অভিযোগ, অমলেন্দুবাবুকে গ্রেফতারের পিছনে ‘রাজনৈতিক চক্রান্ত’ রয়েছে।অন্য দিকে, সোমবার কাঁথিতে দিলীপবাবুর গাড়িতে তৃণমূল হামলা করে বলে অভিযোগ। ওই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার কলকাতার উল্টোডাঙা, খন্না-সহ রাজ্যের কয়েকটি জায়গায় পথ অবরোধ করে বিজেপি।আসানসোলের নজরুল মঞ্চে একটি অনুষ্ঠানেএ দিন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়বলেন, ‘‘রাজ্যে বিজেপির উত্থানে তৃণমূল নেতারা শঙ্কিত। তাই আমাদের নেতা-কর্মীদের উপরে অকথ্য অত্যাচার চালানো হচ্ছে।’’এবিষয়ে বাবুল আরও দাবি করেন, কিছুদিন আগে আসানসোলের অবৈধ কসাইখানা নিয়ে প্রশ্ন তোলায় তাঁকেও হামলার মুখে পড়তে হয়েছিল। বাবুল বলেন, ‘‘এসব করে আমাদের দমানো যাবেনা। গত পঞ্চায়েত ভোটেও তৃণমূল সুষ্ঠু নির্বাচন করতে দেয়নি। রাজ্যে এখন কোনও উন্নয়ন হচ্ছেনা। কেউ উন্নয়ন করতে চাইলে বাধা দেওয়া হচ্ছে।’’ বাবুলের মন্তব্য প্রসঙ্গে তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি ভি শিবদাসন বলেন, ‘‘তাঁর বিষয়ে যত কম বলা যায়, ততই ভাল। গত চার বছরে মানুষ তাঁকে ও তাঁর দলকে বুঝে গিয়েছেন। তাঁদের পায়ের তলায় মাটি নেই বলেই এসব অপবাদ দিচ্ছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন