State news

নোট সঙ্কটে হতাশ গঙ্গাসাগরমুখী সাধুরাও, দেখুন ভিডিও

নোট বাতিলের প্রভাব অনেক দূর গড়াবে। দিন তিনেক আগে ঠিক এমন আশঙ্কার কথাই বলেছিলেন দ্বারকা সারদা পীঠের শঙ্করাচার্য স্বামী স্বরূপানন্দ। গঙ্গাসাগরে যাওয়ার জন্য ভিড় জমানো সাধু-সন্তদের গলাতেও সেই সুর শোনা গেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৭ ২০:০৬
Share:

কলকাতার বাবুঘাটে সাধুরা। —নিজস্ব চিত্র।

নোট বাতিলের প্রভাব অনেক দূর গড়াবে।

Advertisement

দিন তিনেক আগে ঠিক এমন আশঙ্কার কথাই বলেছিলেন দ্বারকা সারদা পীঠের শঙ্করাচার্য স্বামী স্বরূপানন্দ। গঙ্গাসাগরে যাওয়ার জন্য ভিড় জমানো সাধু-সন্তদের গলাতেও সেই সুর শোনা গেল। কেউ কেউ যদিও বা মোদীর নোট বাতিলকে স্বাগত জানিয়েছেন, কিন্তু সে সংখ্যাটা হাতে গোনা। ভাঁড়ারে টান পড়ায় নোট বাতিল নিয়ে বেশির ভাগই ক্ষোভ উগরে দিলেন।

পঞ্চাশ দিন সময় নিয়ে নোট বাতিলের সিদ্ধান্ত নিয়েছিলেন মোদী। জানিয়েছিলেন, মাত্র এই ৫০ দিন কষ্ট করতে পারলেই সাধারণ মানুষের অনেক দুর্ভোগের ইতি ঘটবে। দেশের বেশির ভাগ মানুষও মোদীর কথায় ভরসা রেখেছিলেন। যাবতীয় হয়রানি মাথা পেতে নিয়েছিলেন। সেই সময়সীমা পেরিয়ে গিয়েছে অনেক দিন হল। কিন্তু, পরিস্থিতি রোজ একটু একটু করে পেঁচিয়েছে। আর স্বাভাবিক ভাবে তার আঁচ পড়েছে গঙ্গাসাগর মেলাতেও।

Advertisement

আরও পড়ুন: ‘বনবাস’ ঘোচাতে টুইট করায় ক্ষিপ্ত সুষমা, দিলেন ‘বদলি’র হুমকি

সাধু থেকে ভক্ত বেশির ভাগের মুখেই তাঁর ক্ষোভের সুর।

দেখুন ভিডিও:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন