RG Kar Hospital

আরজি কর হাসপাতালের নিজ পদেই ফিরলেন অধ্যক্ষ, শান্তনু সরলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে

রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে সরানো হল রাজ্যসভার সাংসদ শান্তনু সেনকে। তাঁর পদে বসানো হয়েছে শ্রীরামপুরের চিকিৎসক বিধায়ক সুদীপ্ত রায়কে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ২০:০১
Share:

আর জি কর হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে সরানো হল রাজ্যসভার সাংসদ শান্তনু সেনকে। ফাইল চিত্র।

R

Advertisement

আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদেই ফেরানো হল সন্দীপ ঘোষকে। সোমবার স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। একই সঙ্গে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে সরানো হল রাজ্যসভার সাংসদ শান্তনু সেনকে। তাঁর পদে বসানো হয়েছে শ্রীরামপুরের চিকিৎসক বিধায়ক সুদীপ্ত রায়কে। যদিও, শান্তনুর আগে সুদীপ্তই এই পদে ছিলেন। এ বার শান্তনুকে সরিয়ে তাঁর জায়গায় আনা হল শ্রীরামপুর বিধায়ককে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পেন সফরে রওনা হওয়ার আগেই অধ্যক্ষ পদ থেকে সন্দীপের বদলির নির্দেশিকা জারি হয়। কলেজের নতুন অধ্যক্ষ‌ের দায়িত্ব পান মানস বন্দ্যোপাধ্যায়। কিন্তু সন্দীপের ফিরিয়ে আনতে চেয়ে আন্দোলন শুরু করে ছাত্রছাত্রীদের একাংশ। নতুন অধ্যক্ষ হিসাবে নিজের ঘরে ঢুকতে বাধাও পান মানস। মূলত একাংশের ছাত্রছাত্রীই নতুন অধ্যক্ষকে তাঁর ঘরে ঢুকতে বাধা দেন বলে অভিযোগ। পরে হাসপাতাল কর্তৃপক্ষ জানান, মুখ্যমন্ত্রী ফিরলে এ বিষয়ে আলোচনা হবে, সেই আশ্বাসে উঠে যায় আন্দোলন।

Advertisement

মনে করা হচ্ছে, সেই প্রতিশ্রুতি মতো সরকারি ভাবে বদলির নির্দেশ জারি করে সন্দীপকে অধ্যক্ষ পদে ফেরানো হয়েছে। উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর স্বাস্থ্য ভবনই নির্দেশিকা জারি করে সন্দীপকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যাপক হিসাবে পাঠিয়েছিল। সোমবার নির্দেশিকা জারি করে স্বাস্থ্য ভবন জানায়, আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসাবে নিয়োগ করা হল সন্দীপকে। মানসকে আরজি কর হাসাপাতালের দায়িত্ব থেকে ফেরত পাঠানো হয়েছে বারাসত মেডিক্যাল কলেজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন