Recruitment Scam

শান্তনু সম্পর্কে ইডির হাতে নয়া তথ্য? জেলে গিয়ে প্রাক্তন তৃণমূল নেতাকে জেরা তদন্তকারীদের

প্রাক্তন তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে রবিবার কয়েক ঘণ্টা ধরে জেরা করলেন ইডির আধিকারিকরা। আগামী বুধবার তাঁকে আবার আদালতে হাজির করানো হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৫:০৭
Share:

আগামী বুধবার শান্তনু বন্দ্যোপাধ্যায়কে আবার আদালতে হাজির করানো হবে। ফাইল চিত্র।

রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে শান্তনু বন্দ্যোপাধ্যায়কে রবিবার কয়েক ঘণ্টা ধরে জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছেন তৃণমূলের বহিষ্কৃত এই নেতা। ছুটির দিনে জেলে গিয়ে শান্তনুকে জেরা করেন ইডির আধিকারিকরা।

Advertisement

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বেসরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজ সংগঠনের নেতা তাপস মণ্ডলের বক্তব্য থেকেই প্রথমে হুগলির বলাগড়ের প্রাক্তন তৃণমূল নেতা কুন্তল ঘোষের নাম উঠে এসেছিল। তার পরই তদন্তে উঠে আসে হুগলির আরও এক প্রাক্তন তৃণমূল নেতা শান্তনুর নাম। কয়েক বার জিজ্ঞাসাবাদের পর শান্তনুকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি।

Advertisement

তদন্তে নেমে শান্তনুর একাধিক সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে বলে দাবি করেছে ইডি। এমনও জানা গিয়েছে যে, একাধিক বাড়ি, রেস্তরাঁ, বিলাসবহুল বাগানবাড়ির মালিক এই শান্তনু। রয়েছে হোমস্টেও। যদিও নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন শান্তনু। সম্প্রতি শান্তনুর ‘ছায়াসঙ্গী’ বলে পরিচিত রাকেশ মণ্ডল, নিলয় মল্লিক এবং সুপ্রতিম ঘোষকে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। সূত্রের দাবি, তাঁদের কাছ থেকে শান্তনু সম্পর্কে বেশ কিছু নতুন তথ্য পাওয়া গিয়েছে। এর পর পরই শান্তনুকে জেরা করল ইডি। আগামী ৫ এপ্রিল শান্তনুকে আবার আদালতে হাজির করানো হবে।

রবিবার শান্তনুকে জেরা করেছে ইডি। আর ওই দিনই শান্তনুর সিল করা ফ্ল্যাটের তালা ভেঙে ভিতরে ঢুকেছিলেন তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। চুঁচুড়ার জগুদাসপাড়ায় শান্তনুর ফ্ল্যাট সিল করে দিয়েছিল ইডি। রবিবার সেই ফ্ল্যাটের ভিতরে ঢোকেন প্রিয়াঙ্কা। যদিও প্রিয়াঙ্কা দাবি করেছেন যে, ইডির অনুমতি নিয়েই তিনি ফ্ল্যাটে ঢুকেছিলেন। শান্তনুকে গ্রেফতার পর পরই পাকড়াও করা হয়েছে তাঁর ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত হুগলির প্রোমোটার অয়ন শীলকে। তাঁরও বিপুল সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। সেই সঙ্গে অয়নের অফিস থেকে প্রচুর পরিমাণে নিয়োগ সংক্রান্ত নথিও উদ্ধার করা হয়েছে। এই আবহে শান্তনুকে আদালতে হাজির করানোর আগে জেলে গিয়ে তাঁকে জেরা করলেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন