Shovondeb Chatterjee

করোনামুক্ত রাজ্যের মন্ত্রী শোভনদেব, হাসপাতাল থেকে ফিরলেও ৭ দিন বাড়িতেই থাকতে হবে

১০ দিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। যদিও তৃণমূল সূত্রে খবর, বাড়িতে থাকলেও দলের নির্বাচন সংক্রান্ত কাজ দেখাশোনা করবেন ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৪:০৫
Share:

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

করোনামুক্ত হলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ১০ দিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। নেটমাধ্যমে জানিয়েছিলেন সেই খবর। শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। রবিবার তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল। তবে বয়স ও শারীরিক দুর্বলতার কারণে আপাতত মন্ত্রীকে বাড়িতেই নিভৃতবাসে থাকার পরামর্শ দিয়েছেন তাঁর চিকিৎসকরা। যদিও তৃণমূল সূত্রে খবর, বাড়িতে থাকলেও দলের নির্বাচন সংক্রান্ত কাজ দেখাশোনা করবেন তিনি।

Advertisement

তৃণমূলের প্রথম বিধায়ক শোভনদেব। ১৯৯৮ সালে উপনির্বাচনে জিতে রাসবিহারী থেকে প্রার্থী হয়ে জিতেছিলেন। তারপর থেকে দলের নির্ভরযোগ্য সৈনিক আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম ভরসার জায়গায় পৌঁছেছেন তিনি। তৃণমূলের যে কোনও মাঙ্গলিক অনুষ্ঠানে তিনিই পৌরহিত্য করেন। এমনকি এ বছর তৃণমূলের সরস্বতী পুজোতেও তিনিই পুজারী ছিলেন। তার কিছুদিন পরই অসুস্থ হয়ে পড়েন।

Advertisement

গত ১৮ ফেব্রুয়ারি করোনা আক্রান্ত হওয়ার খবর টুইট করে জানান শোভনদেব। লেখেন, ‘‘আমি করোনা পজিটিভ। এখন হোম আইসোলেশনে রয়েছি। গত সাতদিনে যদি কেউ আমার সংস্পর্শে এসে থাকেন, তবে তাঁরা যেন নিজেদের করোনা পরীক্ষা করিয়ে নেন।’’ এর পরের দিনই অবশ্য মন্ত্রীর শারীরিক অবনতির কারণে তাঁকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করতে হয়। ৭৭ বছর বয়স শোভনদেবের। তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর তাই উদ্বেগ বাড়িয়েছিল। পুত্র সায়নদেব জানিয়েছেন, হাসপাতাল থেকে ছাড়া হলেও শারীরিকভাবে অত্যন্ত দুর্বল মন্ত্রী। বয়সের কারণেই তাঁকে অত্যন্ত সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। আপাতত আগামী ৭ দিন বাড়িতেই থাকতে বলা হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন