তুষার ও দীপালিকে শো-কজ

তৃণমূলের ‘শহিদ দিবসে’র মঞ্চে গিয়ে তিনি শাসক দলে যোগ দিয়েছেন কি না জানতে চেয়ে বিষ্ণুপুরের কংগ্রেস বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্যকে কারণ দর্শানোর চিঠি পাঠালেন কংগ্রেস পরিষদীয় দলের নেতা আব্দুল মান্নান।

Advertisement
শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৬ ০৩:১১
Share:

তৃণমূলের ‘শহিদ দিবসে’র মঞ্চে গিয়ে তিনি শাসক দলে যোগ দিয়েছেন কি না জানতে চেয়ে বিষ্ণুপুরের কংগ্রেস বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্যকে কারণ দর্শানোর চিঠি পাঠালেন কংগ্রেস পরিষদীয় দলের নেতা আব্দুল মান্নান। তুষারবাবু এই চিঠির কী জবাব দেন, তা দেখার পরে দল-বিরোধী কাজের জন্য তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে মান্নান স্পিকারকে চিঠি দেবেন। তৃণমূলের ২১শে-র মঞ্চে যাওয়ার জন্য গাজোলের সিপিএম বিধায়ক দীপালি বিশ্বাসকেও কারণ দর্শানোর চিঠি পাঠাচ্ছেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। তুষারবাবুর বিধায়ক-পদ খারিজের জন্য সরাসরি আদালতের দ্বারস্থ হওয়া যায় কি না, ভাবছিলেন বিরোধী দলনেতা মান্নান। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় আবার তা নিয়ে ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেছেন। মান্নান অবশ্য বুধবার বলেছেন, ‘‘আমরা স্পিকারকে এড়িয়ে আদালতে যাওয়ার কথা ভাবছি না। বিষয়টি নিয়ে আইনি পরামর্শ নিতে গিয়েছিলাম শুধু।’’ আর তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের কটাক্ষ, ‘‘২১ জুলাই শহিদ দিবসে যাওয়ার জন্য তুষারবাবুর বিরুদ্ধে মান্নান ব্যবস্থা নিচ্ছেন। কিন্তু ভুলে যাচ্ছেন, ২১ জুলাই ১৩ জন কংগ্রেস কর্মীর রক্তের বিনিময়েই তাঁর দলের অনেকে আজ বিধায়ক হয়েছেন!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন