Sitaram Yechury

বাসুদেব-স্মরণে আসছেন ইয়েচুরি

বাসুদেবের স্মৃতিচারণ ও তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের জন্য ১৭ তারিখের সভায় সব অংশের মানুষকে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে সিপিএম রাজ্য কমিটির তরফে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ০৮:০৪
Share:

সীতারাম ইয়েচুরি। —ফাইল চিত্র।

বাঁকুড়া লোকসভা কেন্দ্র থেকে দীর্ঘ ৯ বারের সাংসদ ছিলেন তিনি। তাঁর রাজনৈতিক জীবন ও কর্মকাণ্ডের বড় অংশ জুড়ে ছিল পুরুলিয়া। বাসুদেব আচারিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে সেই রাঢ়ভূমিতেই স্মরণ-সভার আয়োজন করছে সিপিএম। মানভূম ভিক্টোরিয়া ইনস্টিটিউটের মাঠে আগামী ১৭ ডিসেম্বর ওই স্মরণ-সভায় উপস্থিত থাকার কথা সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির। দলের রাজ্য কমিটি আয়োজিত ওই সভায় বক্তা হিসেবে থাকার কথা প্রবীণ নেতা বিমান বসু এবং পলিটব্যুরো সদস্য সূর্যকান্ত মিশ্রেরও। সংসদে রেলওয়ে স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হিসেবে উল্লেখযোগ্য ভূমিকা ছিল বাসুদেবের। সিপিএমের সংসদীয় দলের নেতা ছিলেন ১০ বছর। বাসুদেবের স্মৃতিচারণ ও তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের জন্য ১৭ তারিখের সভায় সব অংশের মানুষকে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে সিপিএম রাজ্য কমিটির তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন