চা বাগান নিয়ে আর্জি মমতার কাছে

মমতা এ দিন আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির তৃণমূল বিধায়কদের সঙ্গেও বৈঠক করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০১৯ ০১:৫৭
Share:

—ফাইল চিত্র।

চা-বাগানের সঙ্কট মেটাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে রাজ্য এবং কেন্দ্রের সমন্বয়ের দাবি জানালেন জনজাতির বিধায়কদের একাংশ। বুধবার বিধানসভায় নিজের ঘরে পশ্চিমবঙ্গ জনজাতি উপদেষ্টা পরিষদের (ওয়েস্ট বেঙ্গল ট্রাইবস অ্যাডভাইসরি কাউন্সিল) বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে শাসক ও বিরোধী দলগুলির জনজাতি বিধায়কদের ডাকা হয়েছিল। বিধানসভা সূত্রের খবর, বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা সেখানে বলেন, চা বাগানের সঙ্কটের বিষয়ে রাজ্য এবং কেন্দ্র পরস্পরের কোর্টে বল ঠেলাঠেলি করলে শ্রমিকদের সমস্যার সমাধান হবে না। তাই এ বিষয়ে রাজ্য কেন্দ্রের সঙ্গে সমন্বয় করে সমাধানের রাস্তা বের করুক। মুখ্যমন্ত্রীর কাছে মনোজের অন্য আর্জির প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, যে সব চা বাগান মালিক শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ডের টাকা জমা দেন না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার তৎপর।

Advertisement

মমতা এ দিন আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির তৃণমূল বিধায়কদের সঙ্গেও বৈঠক করেন। লোকসভা নির্বাচনে ওই দুই জেলায় বিজেপির কাছে হেরেছে তৃণমূল। দলীয় সূত্রের খবর, এ দিন ওই বৈঠকে চা বাগানে দলের সংগঠন নিয়ে অসন্তোষ প্রকাশ করেন মমতা। ওই বিধায়কদের জনসংযোগ বাড়ানোর নির্দেশও তিনি দেন।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন