Biman Banerjee

মন্ত্রীর দায়িত্ব সম্পর্কে সভায় বার্তা স্পিকারের

পর্যটন দফতরের আলোচনায় এই মন্তব্য করলেও রাজনৈতিক শিবিরের ধারণা, স্পিকার সাধারণ ভাবে অন্য দফতরগুলিকেও নির্দিষ্ট বার্তা দিতে চেয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ০৭:০৫
Share:

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

সরকারি পরিষেবা নিয়ে অভিযোগ থাকলে মন্ত্রীকে জানানোর কি উপায় আছে! বিধানসভার প্রশ্নোত্তর-পর্বে বৃহস্পতিবার এই প্রশ্ন তুললেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় স্বয়ং। পর্যটন দফতরের আলোচনায় এই মন্তব্য করলেও রাজনৈতিক শিবিরের ধারণা, স্পিকার সাধারণ ভাবে অন্য দফতরগুলিকেও নির্দিষ্ট বার্তা দিতে চেয়েছেন।

Advertisement

পর্যটন সংক্রান্ত প্রশ্নোত্তরেই এ দিন মন্ত্রী বাবুল সুপ্রিয় নির্দিষ্ট সময়ে বিধানসভায় পৌঁছতে পারেননি। প্রশ্নকর্তা তৃণমূল বিধায়ক কল্লোল খাঁ-ও দেরিতে পৌঁছেছিলেন। এই অবস্থায় ভর্ৎসনার সুরেই স্পিকার বলেন, ‘‘আপনারা সময়ে না এলে সব গুরুত্বহীন হয়ে পড়ে। এটা আপনাদের কাছে প্রত্যাশিত নয়।’’ তার পরেই অন্য একটি বিষয়কে কেন্দ্র করে স্পিকার মন্ত্রীর কাছে জানতে চান, ‘‘রাজ্যের বিভিন্ন জায়গায় পর্যটকদের প্রয়োজনে সরকার নানা ব্যবস্থা রেখেছে। কিন্তু অনেক জায়গায় পরিষেবা নিয়ে অভিযোগও থাকে। মন্ত্রীদের তো যোগাযোগই করা যায় না।’’ আর সকলের অভিযোগ সমান গুরুত্ব পায় না বলেও মন্তব্য করেন স্পিকার। কল্লোল নবদ্বীপ, বেথুয়াডহরি ও পলাশিকে ঘিরে পর্যটন পরিকল্পনা সম্পর্কে জানতে চান। মন্ত্রী জানিয়েছেন, নদিয়া জেলার নবদ্বীপ- মায়াপুর ইতিমধ্যেই পর্যটন সার্কিটে নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন