Calcutta High Court

Municipality Election: ইভিএম-এ পুরভোট কলকাতা ও হাওড়ায়! সে ভাবেই এগোচ্ছে রাজ্য নির্বাচন কমিশন

পুরভোটের প্রস্তুতি নিয়ে শুক্রবার হাওড়ার জেলাশাসক ও কলকাতা পুলিশের যুগ্ম-কমিশনারের সঙ্গে বৈঠকে বসেছিল রাজ্য নির্বাচন কমিশন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২১ ১৮:০১
Share:

পুরভোটের প্রস্তুতি নিয়ে এ দিন হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক ও কলকাতা পুলিশের যুগ্মকমিশনারের সঙ্গে বৈঠকে বসেছিল রাজ্য নির্বাচন কমিশন।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়ায় পুরভোট রয়েছে। তা মাথায় রেখেই শুক্রবার বৈঠক ডেকেছিল রাজ্য নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, ভোটগ্রহণ হবে ইভিএম-এ।

পুরভোটের প্রস্তুতি নিয়ে এ দিন হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক ও কলকাতা পুলিশের যুগ্মকমিশনারের সঙ্গে বৈঠকে বসেছিল রাজ্য নির্বাচন কমিশন। কী প্রক্রিয়ায় ভোট হবে, নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী না কি রাজ্য পুলিশ— এই সংক্রান্ত বিষয়গুলি নিয়েই আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে সূত্র মারফত।

Advertisement

কমিশন জানিয়েছে, পুরভোট নিয়ে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে বৈঠকে বসতে পারেন রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার। শনিবার বিকেল ৩টে নাগাদ ওই বৈঠকের সম্ভাবনা রয়েছে। বৈঠকে থাকতে পারেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকাও। কমিশন সূত্রে খবর, ১৭ নভেম্বর ওয়ার্ড ভিত্তিক খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হতে পারে। বিরোধীরা, বিশেষ করে বিজেপি কেন্দ্রীয় বাহিনীর দাবি জানালেও আপাতত কমিশন সূত্রে খবর, রাজ্য পুলিশ দিয়েই ভোট হবে।

প্রসঙ্গত, কলকাতার ১৪৪টি ওয়ার্ডে মোট বুথের সংখ্যা চার হাজার ৭০০টি। আর হাওড়ার ৫০টি ওয়ার্ডে মোট এক হাজার ২১৩ টি বুথ রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন