Akhil Giri

অখিল-মন্তব্য নিয়ে মামলা হাই কোর্টে, শুনানিতে মন্ত্রীকে নিয়ে কী যুক্তি দিল রাজ্য?

সম্প্রতি শোরগোল পড়ে গিয়েছে রাজ্যের কারামন্ত্রীর করা মন্তব্য ঘিরে। তা নিয়ে সরগরম রাজনীতির ময়দান। অখিলের করা মন্তব্য নিয়ে দায়ের হয়েছে জোড়া জনস্বার্থ মামলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১১:৪৮
Share:

অখিল গিরির মন্তব্য নিয়ে জনস্বার্থ মামলা হাই কোর্টে। — ফাইল চিত্র।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে মন্ত্রী অখিল গিরি যে মন্তব্য করেছেন তা খতিয়ে দেখছে পুলিশ। অখিল-মন্তব্যের বিরুদ্ধে করা জনস্বার্থ মামলার প্রেক্ষিতে হাই কোর্টে এমনটাই জানাল রাজ্য সরকার। দেশের রাষ্ট্রপতির বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার অভিযোগে রামনগরের তৃণমূল বিধায়কের বিরুদ্ধে জনস্বার্থ মামলা করেছিলেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত। সেই মামলারই শুনানি ছিল বুধবার।

Advertisement

বুধবার শুনানি চলাকালীন আদালতে রাজ্য জানিয়েছে, অখিলের মন্তব্যে বিরুদ্ধে যে সব স্মারক লিপি জমা পড়েছে তার প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ-ও বলা হয়েছে, এ নিয়ে নির্দিষ্ট করে এফআইআর হয়নি। বুধবার আদলতের কাছে এক দিন সময় চেয়েছেন অখিলের আইনজীবী। বৃহস্পতিবার ফের হতে চলেছে ওই মামলার শুনানি।

সম্প্রতি শোরগোল পড়ে গিয়েছে রাজ্যের কারামন্ত্রীর করা মন্তব্য ঘিরে। তা নিয়ে সরগরম রাজনীতির ময়দান। অখিলের করা মন্তব্য নিয়ে দায়ের হয়েছে জোড়া জনস্বার্থ মামলা। উচ্চ আদালতে আইনজীবী সুস্মিতার করা আবেদনে উল্লেখ করা হয়েছে। অখিলের মন্তব্য সংবিধানের অবমাননা। এ-ও বলা হয়েছে, সাংবিধানিক প্রধান সম্পর্কে এ হেন মন্তব্য করা যায় না। সুস্মিতার অভিযোগ, রাজ্য সরকার অখিলের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না। তাই আদালত উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করুক। মঙ্গলবার ওই মামলার শুনানি ছিল হাই কোর্টে। তা পিছিয়ে যায় বুধবারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন