Viral video

Dance: ক্লাসের মধ্যেই গানের তালে নাচ ছাত্রীদের, কোচবিহারের পর এ বার বাঁকুড়ার রাইপুরে

ঘটনার সত্য়তা স্বীকার করে কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই চার ছাত্রীর অভিভাবককে স্কুলে ডেকে অভিযুক্তদের স্কুলে পাঠাতে নিষেধ করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ১৯:০৯
Share:

নেটমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োর অংশ।

মাস কয়েক আগে কোচবিহারের একটি স্কুলে ক্লাসঘরের মধ্যে ছাত্রীদের গানের তালে নাচের ভিডিয়ো বিতর্ক তৈরি করেছিল। এ বার একই অভিযোগ উঠল বাঁকুড়ায় গড় রাইপুর হাইস্কুলে। নেটমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয় (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) দেখা যাচ্ছে, ক্লাসঘরের ভিতরে গানের সঙ্গে তাল মিলিয়ে কোমর দোলাচ্ছে চারজন ছাত্রী।

Advertisement

ওই চার জন ওই স্কুলেরই দ্বাদশ শ্রেণিক ছাত্রী বলে স্বীকার করেছেন স্কুল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই ওই চার ছাত্রীর অভিভাবককে স্কুলে ডেকে অভিযুক্তদের স্কুলে পাঠাতে নিষেধ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিন চারেক আগে গড় রাইপুর হাইস্কুলের একটি ক্লাসরুমে বাংলা গানের সাথে তাল মিলিয়ে নাচেন দ্বাদশ শ্রেণির চার ছাত্রী। ছাত্রীরা নিজেরাই সেই নাচের ভিডিয়ো তৈরি করে নেটমাধ্যমে আপলোড করেন। দ্রুত সেই ভিডিয়ো ভাইরাল হয়। স্কুল কর্তৃপক্ষের দাবি, শনিবার প্রথম ওই ভিডিয়োর কথা তাঁরা জানতে পারেন। সোমবার ওই চার ছাত্রীর অভিভাবককে স্কুলে তলব করা হয়।

Advertisement

গড় রাইপুর হাইস্কুলের প্রধান শিক্ষক মধুসূদন মন্ডল বলেন, ‘‘ঘটনা নজরে আসতেই আমরা দ্রুত ব্যবস্থা নিয়েছি। অভিভাবকদের ডেকে ওই চার ছাত্রীকে আপাতত স্কুলে পাঠাতে নিষেধ করা হয়েছে। ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে সে ব্যাপারে আমরা সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছি।’’

বাঁকুড়া জেলা স্কুল পরিদর্শক ( সেকেন্ডারি) পীযূষকান্তি বেরা বলেন, ‘‘গড় রাইপুর হাইস্কুলে কী ঘটনা ঘটেছে, তা আমি জানি না। স্কুল কর্তৃপক্ষও আমাকে বিষয়টি সম্পর্কে জানাননি। মোবাইল নিয়ে ছাত্রছাত্রীরা যাতে স্কুলে না আসে, সে ব্যাপারে স্কুলগুলিকে সতর্ক করা হবে।’’ প্রসঙ্গত, কয়েক দিন আগে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা এলাকার জাড়া হাইস্কুলে ছাত্রীদের ক্লাসঘরে সিগারেট খাওয়ার ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন