গৌরব-মামলা প্রত্যাহার নামঞ্জুর সুপ্রিম কোর্টের

শীর্ষ আদালতের এই নির্দেশ দেখে আইনজীবীদের ধারণা, মামলাকারী কোনও চাপের মুখে অবস্থান পাল্টাচ্ছেন কি না, তা বুঝে নিতে চাইছেন বিচারপতিরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৯ ০৫:২৮
Share:

গৌরবের আত্মহত্যার ঘটনায় প্রথমে বিজেপি সিবিআই তদন্ত চেয়ে সরব হয়েছিল। —ফাইল চিত্র।

প্রাক্তন আইপিএস অফিসার গৌরব দত্তের আত্মহত্যার ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে মামলা করেছিলেন তাঁর স্ত্রী শ্রেয়সী। এবার তিনি নিজেই সেই মামলা প্রত্যাহার করে নিতে চাইলেন। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চ অবশ্য এদিনই মামলা প্রত্যাহারের প্রার্থনা মঞ্জুর করেনি। তার বদলে দু’সপ্তাহ পরে মামলার শুনানির জন্য দিনক্ষণ ঠিক করেছে।

Advertisement

শীর্ষ আদালতের এই নির্দেশ দেখে আইনজীবীদের ধারণা, মামলাকারী কোনও চাপের মুখে অবস্থান পাল্টাচ্ছেন কি না, তা বুঝে নিতে চাইছেন বিচারপতিরা। সে কারণে আরও দু’সপ্তাহ সময় নেওয়া হল। শ্রেয়সী নিজে এ বিষয়ে কিছু বলতে চাননি। যোগাযোগ করা বলে তিনি বলেন, ‘‘এ বিষয়ে কোনও মন্তব্য করব না। আপনারা পরে জানতে পারবেন।’’

গৌরবের আত্মহত্যার ঘটনায় প্রথমে বিজেপি সিবিআই তদন্ত চেয়ে সরব হয়েছিল। তাদের অভিযোগ ছিল, সুইসাইড নোটে রাজ্য সরকারের বিরুদ্ধে পাওনাগণ্ডা না মেটানোর অভিযোগ করেছিলেন গৌরববাবু। যদিও নবান্ন সূত্রে জানানো হয়, তাঁর ‘প্রভিশনাল পেনশন’ ফাইলে সই করা হয়েছিল। এর পরে গৌরবের স্ত্রী সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন। কিন্তু আজকের শুনানির ঠিক আগে তিনি চিঠি দিয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে জানান, তিনি মামলা প্রত্যাহার করে নিতে চাইছেন। আজ শুনানির সময় প্রধান বিচারপতি বেঞ্চের অন্য দুই বিচারপতির সঙ্গে ওই চিঠি নিয়ে বেশ কিছুক্ষণ আলোচনা করেন।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন