Suvendu Adhikari

EVM Controversy: উপনির্বাচনে হেরেই ইভিএম বদলের অভিযোগ, শুভেন্দুকে পাল্টা খোঁচা কুণালের

শুভেন্দুর ইভিএম বদলের অভিযোগকে পাগলের প্রলাপ বলে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য মুখপাত্র কুণাল ঘোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১২:৪১
Share:

শুভেন্দু এবং‌ কুণাল। ফাইল ছবি।

উপনির্বাচনে তৃণমূলের বিপুল ব্যবধানের জয়ের পিছনে ইভিএম বদলানোর কারসাজি আছে বলে অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি রবিবার বলেন, “গোসাবার সুব্রত মণ্ডল, দিনহাটার উদয়ন গুহ যা ভোট পেয়েছেন, তা কি কোনও দল পায়? ৮৬, ৮৭ শতাংশ ভোট কেউ পায়? ভোটের মেশিন পাল্টেছে। বেহালা পূর্বের মেশিনের ভোট গোনা হয়েছে গোসাবায়।” তাঁর আরও অভিযোগ, “শান্তিপুর কলেজ বুথে তৃণমূল ৪৭৮ আর আমরা ৮টা ভোট পেয়েছি। ওখানে আমাদের ওয়ার্ড সভাপতি, শক্তিকেন্দ্র প্রমুখ মিলিয়ে ২০ জন কর্মী আছেন। তাঁদের বাড়ির লোক আছেন ৯২ জন। ওখানকার কর্মীরা বলছেন, তা হলে কি আমাদের বাড়ির লোকেরা ভোট দেননি? গোসাবার একটা বুথে আমরা ১টি ভোট পেয়েছি। সেখানে আমাদের জেলার সাধারণ সম্পাদক থাকেন। তাঁর পরিবারে ৮টা ভোট আছে।”

Advertisement

শুভেন্দুর ইভিএম বদলের অভিযোগকে পাগলের প্রলাপ বলে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, “শুভেন্দু নিজের মাথা এবং দৃষ্টিভঙ্গি বদলান। বিজেপির সব কর্মী এবং তাঁদের বাড়ির সব লোকের ভোট বিজেপিকেই পেতে হবে, এটা কে বললল? বিজেপির কর্মীদের বাড়ির লোকের ভোট তারা পাচ্ছে না, এটা বিজেপির ব্যর্থতা। আর ভোট তো করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন এবং কেন্দ্রীয় বাহিনী। সেখানে না জানিয়ে উনি এখানে কাঁদছেন কেন? ওঁর চিকিৎসা দরকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন