Suvendu Adhikari

বাংলার গর্ব রবীন্দ্রনাথ, বিবেকানন্দ: শুভেন্দু

বিজেপির সঙ্গে আমার কী ডিল হয়েছে? বিজেপির সঙ্গে আমার ডিল হয়েছে, বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে সুশাসন প্রতিষ্ঠা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২১ ০৭:০১
Share:

—ফাইল চিত্র

তৃণমূলের অন্যতম জনসংযোগ কর্মসূচি ‘বাংলার গর্ব মমতা’। এ বার সেই কর্মসূচিকে বিঁধে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী দাবি করলেন, তাঁর দল ক্ষমতায় এলে বাংলার গর্ব হিসেবে স্মরণ করা হবে রবীন্দ্রনাথ-বিবেকানন্দ-সুভাষচন্দ্রকে। শনিবার পূর্ব মেদিনীপুরের মহিষাদলের দ্বারবেড়িয়ার যোগদান সভার মঞ্চ থেকে শুভেন্দুর কটাক্ষ, ‘‘তৃণমূল বারবার জিজ্ঞেস করছে,

Advertisement

বিজেপির সঙ্গে আমার কী ডিল হয়েছে? বিজেপির সঙ্গে আমার ডিল হয়েছে, বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে সুশাসন প্রতিষ্ঠা হবে। বাংলার গর্ব হিসেবে লেখা থাকবে স্বামী বিবেকানন্দ, নেতাজির নাম। সাংস্কৃতিক অনুষ্ঠান কেউ করলে লেখা থাকবে বাংলার গর্ব রবীন্দ্রনাথ।’’ রাজ্য সরকারের জমি নীতির জন্য হলদিয়ায় শিল্প আসেনি, তিনি দায়িত্ব ছাড়ার পরে ‘বহিরাগত’দের হলদিয়া উন্নয়ন পর্ষদের দায়িত্ব দেওয়া হচ্ছে বলেও এ দিন সরব হন শুভেন্দু। সভায় ছিলেন কেন্দ্রী মন্ত্রী বাবুল সুপ্রিয়ও। ওই সভায় তৃণমূলের ১২ জন পঞ্চায়েত সদস্য ও এক জেলা পরিষদ সদস্য বিজেপিতে যোগ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন