Suvendu Adhikari

মহিলা পুলিশ নিয়ে ফের সরব শুভেন্দু

বিরোধী দলনেতার নেতৃত্বে বিজেপি বিধায়কদের স্বাস্থ্য ভবন অভিযানেও প্রায় সেই ঘটনার পুনরাবৃত্তি হল! শুভেন্দুর নেতৃত্বে মঙ্গলবার বিজেপির ২২ জন বিধায়ক পৌঁছনো মাত্রই স্বাস্থ্য ভবনের ফটক বন্ধ করে দিয়েছিল পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৪২
Share:

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

এর আগে বিজেপির নবান্ন অভিযানের সময়ে মহিলা পুলিশের ভূমিকা নিয়ে সরব হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর মন্তব্য ঘিরে কটাক্ষ করে পাল্টা সরব হয়েছিল তৃণমূল কংগ্রেস। বিরোধী দলনেতার নেতৃত্বে বিজেপি বিধায়কদের স্বাস্থ্য ভবন অভিযানেও প্রায় সেই ঘটনার পুনরাবৃত্তি হল! শুভেন্দুর নেতৃত্বে মঙ্গলবার বিজেপির ২২ জন বিধায়ক পৌঁছনো মাত্রই স্বাস্থ্য ভবনের ফটক বন্ধ করে দিয়েছিল পুলিশ। বাইরে বিক্ষোভ দেখিয়ে এক সময়ে ফাঁকা প্রিজন ভ্যানে উঠে যান শুভেন্দু-সহ কয়েক জন বিধায়ক, ভ্যানে পুলিশ নেই দেখে নেমও আসেন। বিধাননগরের কয়েক জন পুলিশ আধিকারিকের নাম করে হুঁশিয়ারি দিতে শোনা যায় বিরোধী দলনেতাকে। পরে বিধানসভার বাইরে শুভেন্দু অভিযোগ করেন, ‘‘ধাক্কাধাক্কির মধ্যে মহিলা পুলিশও ছিলেন। আমার বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা দেওয়ার পরিকল্পনা ছিল।’’ তাঁর আরও মন্তব্য, মহিলা পুলিশ-কর্মীরা জিন্স ও টি-শার্ট পরিহিত ছিলেন। কর্তব্যরত অবস্থায় কেন তাঁরা উর্দি পরে থাকবেন না, প্রশ্ন বিরোধী নেতার। রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের পাল্টা কটাক্ষ, ‘‘এটা মহিলা সম্পর্কিত কোনও সুপ্ত মানসিক অবস্থা। রাজনীতির সঙ্গে এই মনোভাবের কোনও সম্পর্ক নেই। চিকিৎসা বিজ্ঞানের সঙ্গে থাকতে পারে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন