Calcutta High Court

লালবাজারে হাজিরা দিতে হবে না, শুভেন্দুর আইনজীবীকে স্বস্তি দিয়ে জানাল কলকাতা হাই কোর্ট

লালবাজারের তরফে সূর্যনীলকে বুধবার তলব করা হয়েছিল। পুলিশের তলব পেয়েই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন ওই আইনজীবী। তাঁকে মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি কৌশিক চন্দ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩০
Share:

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আইনজীবী সূর্যনীল দাসকে তলব করেছিল কলকাতা পুলিশ। আগামী বুধবার তাঁকে লালবাজারে হাজিরা দিতে বলা হয়েছিল। তার পরই ওই আইনজীবী হাই কোর্টের দ্বারস্থ হন। মঙ্গলবার শুভেন্দুর আইনজীবীকে স্বস্তি দিয়ে হাই কোর্টের বিচারপতি কৌশিক চন্দের নির্দেশ, লালবাজারে হাজিরা দিতে হবে না তাঁকে।

Advertisement

লালবাজারের ট্র্যাফিক বিভাগের তরফে সূর্যনীলকে বুধবার তলব করা হয়েছিল। পুলিশের তলব পেয়েই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন ওই আইনজীবী। মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি চন্দ। সোমবার সূর্যনীল জানিয়েছিলেন, তলব করা হয়েছে। কিন্তু কী কারণে ডাকা হচ্ছে, তার কোনও কারণ পুলিশের তরফে জানানো হয়নি।

মঙ্গলবারের শুনানিতে রাজ্যের তরফে জানানো হয়, যে মামলার প্রেক্ষিতে শুভেন্দুর আইনজীবীকে ডেকে পাঠানো হয়েছে, তাতে তাঁর হাজিরার প্রয়োজন নেই। রাজ্য এই ব্যাপারে আশ্বাস দেওয়ার পরেই বিচারপতি চন্দ জানান, বুধবার লালবাজারে হাজিরা দিতে হবে না সূর্যনীলকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন