Tathagata Roy

তথাগতের নিশানায় ফের রাজ্য বিজেপি

রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য অবশ্য বলেন, ‘‘আমি এমন কিছু দেখিনি। তথাগত রায় প্রবীণ নেতা। ওঁর যদি এমন কিছু মনে হয়ে থাকে, উনি রাজ্য সভাপতি কিংবা সর্বভারতীয় সভাপতিকে জানাতে পারেন। এই নিয়ে যা বলার, তাঁরাই বলতে পারবেন।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ০৫:৫৮
Share:

বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। —ফাইল চিত্র।

দলের বর্তমান নেতৃত্বের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে ফের এক বার সরব হলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। এবিপি আনন্দে একটি সাক্ষাৎকারে মঙ্গলবার তাঁর কটাক্ষ, ‘‘পদ নিয়েই ব‌্যস্ত রয়েছেন দলের নেতারা!’’ তথাগতের কথায়, ‘‘বিজেপিতে কাউকে জিজ্ঞেস করলেই খালি বলে সংগঠন। কিন্তু সংগঠনকে তো বানাতে হবে। সংগঠন মানে তো কিছু মানুষের সমষ্টি। সেই সমষ্টি ধরে রাখবে কে! শুধু সংগঠন আর সংগঠন বলে জপ করে যাচ্ছে। আরে, সংগঠন তো ডাকাত-কেপমারদের দলেরও আছে! কিন্তু রাজনৈতিক দলের সংগঠনের একটা নীতি থাকে। সেই নীতির চেহারাটা তো বোঝা দরকার।’’ তাঁর মন্তব‌্য, ‘‘আমাদের পার্টিতে কোন মণ্ডলে, কোন অঞ্চলে কে সাধারণ সম্পাদক, কে সভাপতি হচ্ছে, এই নিয়েই সবাই যদি মগ্ন থাকে, তা হলে তো সেই দল ভাল ভাবে এগোতে পারবে না।’’

Advertisement

এই প্রসঙ্গে রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য অবশ্য বলেন, ‘‘আমি এমন কিছু দেখিনি। তথাগত রায় প্রবীণ নেতা। ওঁর যদি এমন কিছু মনে হয়ে থাকে, উনি রাজ্য সভাপতি কিংবা সর্বভারতীয় সভাপতিকে জানাতে পারেন। এই নিয়ে যা বলার, তাঁরাই বলতে পারবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন