Weather

মহানগরে শুরু শীতের ইনিংস

আগামী দিন চারেক এমন শীতের দাপট মিলবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২০ ০৪:১১
Share:

ছবি: এএফপি।

অবশেষে শীত থিতু হল কলকাতায়। ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার ফারাক হয়েছে ৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার

Advertisement

অদূরে ব্যারাকপুরে এক ধাক্কায় রাতের তাপমাত্রা নেমেছে ৯ ডিগ্রিতে! দমদমে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৫ ডিগ্রি। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী দিন চারেক এমন শীতের দাপট মিলবে। আজ, রবিবার দুই বর্ধমান, বীরভূম ও পুরুলিয়ায় শৈত্যপ্রবাহ বইতে পারে।

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। শুক্রবারের তুলনায় এ দিন এক ধাক্কায় ৩ ডিগ্রি তাপমাত্রা শুধু কমেনি, দিনভর মালুম হয়েছে উত্তুরে হাওয়াও। ভরা ডিসেম্বরে এমন শীতের মেজাজে খুশি শীতপ্রত্যাশী মহানগরবাসী।

Advertisement

আলিপুর আবহাওয়া অফিসের তথ্য বলছে, পশ্চিমের জেলাগুলিতে ইতিমধ্যেই জাঁকিয়ে শীত পড়া শুরু হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রার নিরিখে আসানসোল ৮.৬ ডিগ্রি, পানাগড়ে ৭, শ্রীনিকেতনে ৮.৩ ডিগ্রি, পুরুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ফলে সেখানে রীতিমতো হাড় কাঁপিয়েছে উত্তুরে হাওয়া।

উত্তরবঙ্গেও কনকনে শীতের মেজাজ মিলেছে। দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩ ডিগ্রি সেলসিয়াস। কোচবিহার ও জলপাইগুড়িতে যথাক্রমে ৮.৬ এবং ৮.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন