Weather Update

আন্দামান সাগরে নিম্নচাপের জের, জাঁকিয়ে শীত নয় এখনই, শুক্রবার থেকে বাড়বে তাপমাত্রা

নিম্নচাপের জেরে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং দক্ষিণ ভারতের একাংশে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে কলকাতা-সহ সারা রাজ্যেই বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৯:২৯
Share:

এখনই জাঁকিয়ে শীত নয় রাজ্যে। ফাইল চিত্র।

শীতবিলাসীদের জন্য দুঃসংবাদ জানাল আলিপুর আবহাওয়া দফতর। সোমবার হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার অবধি রাজ্যে থাকবে শীতের আমেজ। কিন্তু জাঁকিয়ে শীত পড়বে না এখনই। বরং শুক্রবার থেকে রাজ্যে বাড়বে তাপমাত্রা। উপগ্রহ চিত্র বিশ্লেষণ করে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দক্ষিণ আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। নিম্নচাপটি ক্রমশ ঘনীভূত হয়ে আন্দামান এবং দক্ষিণ অন্ধ্র উপকূলের দিকে এগোবে। এর জেরেই রাজ্যে বাড়বে তাপমাত্রা।

Advertisement

নিম্নচাপের জেরে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং দক্ষিণ ভারতের একাংশে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে কলকাতা-সহ সারা রাজ্যেই বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। তবে শুক্র ও শনিবার কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের আকাশ মেঘলা থাকবে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিক। তবে রবিবারের চেয়ে তা সামান্য বেড়েছে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন