Calcutta High Court

লাইসেন্স বাজেয়াপ্ত, সার্জেন্টকে তলব কোর্টের

মামলাটি করেন শুভ্রাংশু পণ্ডা নামে এক আইনজীবী। তাঁর অভিযোগ, আইনবিরুদ্ধ ভাবে ওই সার্জেন্ট তাঁর লাইসেন্স বাজেয়াপ্ত করেছেন। এ ব্যাপারে আদালতের যে নির্দেশিকা আছে তা-ও মানেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৭:৩৫
Share:

কলকাতা হাই কোর্ট। — ফাইল চিত্র।

জোর করে এক আইনজীবীর ড্রাইভিং লাইসেন্স বাজেয়াপ্ত করার মামলায় কলকাতার বিদ্যাসাগর সেতু ট্রাফিক গার্ডের এক সার্জেন্টকে সশরীর আদালতে হাজিরার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিংহের নির্দেশ, ২ এপ্রিল নির্ধারিত এজলাসে মামলাটি উঠবে। সকাল সাড়ে ১০টায় সেখানে ওই সার্জেন্ট হাজিরা দেবেন। মামলাকারী যে যে অভিযোগ করেছেন তার পরিপ্রেক্ষিতে ওই সার্জেন্টকে নিজের বক্তব্য হলফনামা আকারে জমা দিতেও বলেছেন বিচারপতি সিংহ।

Advertisement

মামলাটি করেন শুভ্রাংশু পণ্ডা নামে এক আইনজীবী। তাঁর অভিযোগ, আইনবিরুদ্ধ ভাবে ওই সার্জেন্ট তাঁর লাইসেন্স বাজেয়াপ্ত করেছেন। এ ব্যাপারে আদালতের যে নির্দেশিকা আছে তা-ও মানেননি। উপরন্তু কলকাতা হাই কোর্টের এক প্রাক্তন বিচারপতির নাম করে রীতিমতো ধমকেছেন বলেও অভিযোগ। আরও এক আইনজীবীর কাছ থেকে ওই সার্জেন্ট জোর করে ৫০০ টাকা ঘুষ নিয়েছেন বলেও অভিযোগ উঠেছে।

নিজেই এ দিন মামলার সওয়াল করেন শুভ্রাংশু। কোর্টে তাঁর দাবি, মামলার চিঠি নিতে অস্বীকার করেছেন ওই সার্জেন্ট। এ দিন মামলাটি ওঠার পরেই সরকারি কৌঁসুলি মারফত শুভ্রাংশুর লাইসেন্স ফেরত পাঠায় পুলিশ। এজলাসেই তা শুভ্রাংশুকে ফিরিয়ে দেন সরকারি কৌঁসুলি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন