North Dinajpur

মার্কশিট তুলল না নাবালিকার পরিবার

২০ এপ্রিল সন্ধ্যায় পাশেই কাকার বাড়িতে যাবে বলে বাড়ি থেকে বেরোয় ওই ছাত্রী। পরের দিন সকালে বাড়ি থেকে পাঁচশো মিটার দূরে পুকুরের ধার থেকে তার দেহ উদ্ধার হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ০৭:০৬
Share:

এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল ওই নাবালিকা। প্রতীকী ছবি।

স্কুলে মার্কশিট নিতে গেল না উত্তর দিনাজপুর জেলায় মৃত নাবালিকার পরিবার। এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল ওই নাবালিকা। সপ্তাহ খানেক আগে, ইন্টারনেটের মাধ্যমে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হয়। সে দিন ৩৯.৫০ শতাংশ নম্বর পেয়ে মেয়ের পাশের খবর মোবাইলে দেখার পরে, কান্নায় ভেঙে পড়েছিলেন বাবা, মা-সহ আত্মীয়স্বজনেরা। বুধবার স্কুল থেকে উচ্চ মাধ্যমিকের মার্কশিট দেওয়া শুরু হয়। কিন্তু বাড়ির কেউই এ দিন ওই ছাত্রীর মার্কশিট নিতে স্কুলে যাননি বলে জানান শিক্ষকেরা। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশ করলে নার্স হওয়ার স্বপ্ন দেখেছিল ওই ছাত্রী। নাবালিকা ছাত্রীর মা বলেন, ‘‘মেয়েই যখন নেই তখন মার্কশিট এনে লাভ কি?’’ ন্যায় বিচার না পাওয়া পর্যন্ত সরকারের কাছেই মেয়ের মার্কশিট পড়ে থাকবে বলে জানান তিনি।

Advertisement

২০ এপ্রিল সন্ধ্যায় পাশেই কাকার বাড়িতে যাবে বলে বাড়ি থেকে বেরোয় ওই ছাত্রী। পরের দিন সকালে বাড়ি থেকে পাঁচশো মিটার দূরে পুকুরের ধার থেকে তার দেহ উদ্ধার হয়। পরিবারের অভিযোগ, গণধর্ষণ করে খুন করা হয়েছে তাকে। দেহ উদ্ধারের সময় রাস্তা থেকে ওই ছাত্রীর দেহ টেনেহিঁচড়ে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। সিবিআই তদন্তের আশায় বাড়ির পাশেই মেয়ের দেহ সমাহিত করে রেখেছে পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন