Covid Sub-Variant JN.1

রাজ্যে মিলছে কোভিড রোগী, আইডি-তে চিকিৎসাধীন তিন

সূত্রের খবর, গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত তিন জন করোনা আক্রান্ত রোগী বেলেঘাটা আইডিতে ভর্তি হয়েছেন। এঁদের মধ্যে দু’জন মহিলা ও এক জন পুরুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ০৬:১৩
Share:

—প্রতীকী চিত্র।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ধীরে হলেও বাড়ছে। প্রায় তিন মাস পরে ফের বেলেঘাটা আইডি হাসপাতালে তিন জন রোগী ভর্তি বলে খবর। তবে তাঁদের অবস্থা স্থিতিশীল।

Advertisement

সূত্রের খবর, গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত তিন জন করোনা আক্রান্ত রোগী বেলেঘাটা আইডিতে ভর্তি হয়েছেন। এঁদের মধ্যে দু’জন মহিলা ও এক জন পুরুষ। জানা গিয়েছে, উল্টোডাঙার বাসিন্দা এক প্রৌঢ়ার ডায়ালিসিস করাতে গিয়ে কোভিড ধরা পড়ে। তখন তাঁকে ওই হাসপাতালে পাঠানো হয়। আবার সিওপিডি ও ম্যালেরিয়ায় আক্রান্ত এক প্রৌঢ়া ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ দেখা দেওয়ায় কোভিড পরীক্ষা করলে রিপোর্ট পজ়িটিভ আসে। তাঁকে অল্পমাত্রায় অক্সিজেন দেওয়া হচ্ছে। মধ্য বয়স্ক এক ব্যক্তি দিন দশেক আগে আমেরিকা থেকে ফিরেছেন। জ্বর-সর্দি-কাশি না কমায় করোনা পরীক্ষা করলে দেখা যায় তিনি কোভিড আক্রান্ত।

সূত্রের খবর, এঁদের সকলেরই লালারসের নমুনা জিনোম সিকোয়েন্সের জন্য পাঠানো হবে। রাজ্যের তরফে আক্রান্তের পরিসংখ্যান না মিললেও, বেসরকারি সূত্রের খবর, কেন্দ্র সতর্ক করার পর থেকে এখনও পর্যন্ত রাজ্যে ১৮ জন কোভিড আক্রান্তের খোঁজ মিলেছে। তাঁদের মধ্যে এক জনের মৃত্যু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন