Nurse

Nurse protest: স্বাস্থ্য ভবনের সামনে ধুন্ধুমার, চাকরির দাবিতে বিক্ষোভকারী নার্সদের তুলে নিয়ে গেল পুলিশ

সোমবারের পর মঙ্গলবারও মেধা তালিকার ভিত্তিতে স্বচ্ছ নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন নার্সরা। পুলিশের সঙ্গে তাঁদের গণ্ডগোল বাধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৩:৪২
Share:

স্বাস্থ্য ভবনের বাইরে বিক্ষোভ নার্সদের। —নিজস্ব চিত্র।

নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ নার্সদের। মঙ্গলবার স্বাস্থ্য ভবনের সামনে নার্সদের বিক্ষোভে পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। দফায় দফায় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে তাঁদের। এক সময় বিক্ষোভকারীরা স্বাস্থ্য ভবনের ভিতরে ঢুকে পড়েন। বিশাল পুলিশ বাহিনী তাঁদের বের করে নিয়ে আসে। পরিস্থিতি লাগালের বাইরে গেলে বিক্ষোভকারীদের তুলে নিয়ে যায় পুলিশ। এই ঘটনায় এক নার্স অসুস্থ হয়ে পড়েন। জানা যায়, চিকিৎসার জন্য তাঁকে স্বাস্থ্য ভবনের ভিতরে নিয়ে যাওয়া হয়।

Advertisement

সোমবারের পর মঙ্গলবারেও একই দাবিতে সল্টলেকে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখান নার্সরা। বিক্ষোভ আটকাতে পুলিশের সঙ্গে ধুন্ধুমার বাধে তাঁদের।

রাজ্যে প্রায় তিন হাজার নার্স নিয়োগের মেধা তালিকা প্রকাশ করে স্বাস্থ্য ভবন। কিন্তু সেই তালিকায় অনেক গরমিল রয়েছে বলেই বিক্ষোভরত নার্সদের দাবি।

Advertisement

মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও অনেককে কাউন্সেলিংয়ে ডাকা হয়নি, এই অভিযোগ তুলে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখান ডিগ্রিধারী নার্সদের একাংশ। সোমবার দফায় দফায় তাঁরা বিক্ষোভ দেখান। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে। মঙ্গলবার দুপুরে ওই নার্সরা ফের বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিশের দাবি, রাজ্য হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসে ঢোকার চেষ্টা করেন তাঁরা। গন্ডগোল ও বিশৃঙ্খলা এড়াতে ওই নার্সদের আটকানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন