WBJEE

WBJEE: ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির কাউন্সেলিং

প্রথম রাউন্ডের আসন বণ্টনের তথ্য প্রকাশিত হবে ৭ সেপ্টেম্বর। দ্বিতীয় এবং সর্বশেষ রাউন্ডের আসন বিলির তথ্য মিলবে যথাক্রমে ১৫ এবং ২৭ সেপ্টেম্বর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ০৬:১৭
Share:

শুরু হয়েছে ভর্তি পক্রিয়া। প্রতীকী ছবি।

রাজ্যের ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে ভর্তির জন্য রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অনলাইন কাউন্সেলিং প্রক্রিয়া শুক্রবার শুরু হয়েছে। সম্পূর্ণ প্রক্রিয়া শেষ হবে ২৯ সেপ্টেম্বর। কে কোন কলেজে কোন বিষয়ে ভর্তি হতে চান, সেই পছন্দের তালিকা জানানো যাবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। প্রথম রাউন্ডের আসন বণ্টনের তথ্য প্রকাশিত হবে ৭ সেপ্টেম্বর। দ্বিতীয় এবং সর্বশেষ রাউন্ডের আসন বিলির তথ্য মিলবে যথাক্রমে ১৫ এবং ২৭ সেপ্টেম্বর।

Advertisement

এই কাউন্সেলিং হবে সাধারণ ইঞ্জিনিয়ারিং বিষয় এবং ফার্মাসিতে ভর্তির জন্য। জয়েন্ট এন্ট্রান্স বোর্ড সূত্রের খবর, সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স মেন-এর দ্বিতীয় দফার ফল প্রকাশিত হয়েছে। কিন্তু সেই পরীক্ষায় সফলদের কাউন্সেলিং কবে শুরু হবে, সেই দিনক্ষণ জানানো হয়নি। তাই রাজ্যের ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে জয়েন্ট এন্ট্রান্স মেনের জন্য সংরক্ষিত ১০% আসনে ভর্তির কাউন্সেলিংয়ের দিনক্ষণও জানানো যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন