Weather Alert for West Bengal

শীতের দুপুরে রোদের খেলা আপাতত বন্ধ! চার দিন শুধুই কুয়াশা, মেঘ, বৃষ্টির ঘনঘটা দুই বঙ্গে

দিন কয়েক আগেই বৃষ্টি হয়েছে রাজ্যে। পশ্চিমী ঝঞ্ঝার জেরে সেই বৃষ্টি আর তার সঙ্গে মেঘলা আকাশ আর দিবারাতের কুয়াশাচ্ছন্ন পরিবেশে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মানুষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৯:২৮
Share:

—ফাইল চিত্র।

কনকনে শীতে কয়েক ঘণ্টার জন্য হলেও আরাম জোগাচ্ছিল বেলা-বিকেলের রোদ। কিন্তু সেই সুখও সোমবার থেকে জুটবে না বলে জানিয়ে দিল হাওয়া অফিস। আপাতত আগামী কয়েকদিন শীতের সকাল বিকেল আচ্ছন্ন হয়ে থাকবে মেঘলা আকাশ এবং ঘনকুয়াশায়। আগামী সপ্তাহে বৃষ্টিও হবে কলকাতা-সহ গোটা রাজ্যে। উত্তর এবং দক্ষিণ— দুই বঙ্গের জন্যই রবিবার এই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

দিন কয়েক আগেই পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টি হয়েছে রাজ্যে। সেই বৃষ্টি, তার সঙ্গে মেঘলা আকাশ এবং কুয়াশাচ্ছন্ন পরিবেশে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মানুষ। এক চিলতে রোদের জন্য হাপিত্যেশ করছিলেন রাজ্যবাসী। গত সপ্তাহেই বৃষ্টি থেমে আকাশ পরিষ্কার হয়। তাপমাত্রাও নিম্নমুখী হতে শুরু করে। কিন্তু রবিবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিল, আগামী সপ্তাহে ঠান্ডা কমার আর সম্ভাবনা নেই। বরং তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এর পাশাপাশিই সোমবার থেকে ঘনকুয়াশা থাকবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। আকাশও থাকবে মেঘলা। মঙ্গলবার থেকে বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ নদিয়ায় হালকা বৃষ্টি, কুয়াশা, মেঘলা আকাশ থাকবে। কলকাতা-সহ গোটা রাজ্যেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে বুধ এবং বৃহস্পতিবার।

Advertisement

অর্থাৎ সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রায় গোটা রাজ্যেই ঝিমধরা আবহাওয়া থাকবে। শুক্রবার বৃষ্টির পূর্বাভাস না থাকলেও মেঘলা, কুয়াশা ঢাকা পরিবেশ বিশেষ বদলাবে না। আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার, ৩ ফেব্রুয়ারি থেকে আকাশ কিছুটা পরিষ্কার হবে। তবে তার পরে দক্ষিণ বঙ্গে কনকনে ঠান্ডা নিয়ে শীত আবার ফিরবে কি না বিষয়ে স্পষ্ট করে কিছু জানায়নি হাওয়া অফিস।

আপাতত রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে রবিবার কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন