কলকাতায় এসে উধাও হোমের দুই প্রতিবন্ধী

কলকাতায় তারা এসেছিল চিকিৎসার জন্য। মহানগরীতে হারিয়ে গেল পূর্ব মেদিনীপুরের দুই মানসিক প্রতিবন্ধী বালক। দু’জনেরই বয়স ১০।

Advertisement

দীক্ষা ভুঁইয়া

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৮ ০৩:২৮
Share:

কলকাতায় তারা এসেছিল চিকিৎসার জন্য। মহানগরীতে হারিয়ে গেল পূর্ব মেদিনীপুরের দুই মানসিক প্রতিবন্ধী বালক। দু’জনেরই বয়স ১০।

Advertisement

পুলিশি সূত্রের খবর, মেদিনীপুরের বোধায়ন হোম থেকে বৃহস্পতিবার সকালে পাঁচ জনকে বাঙুর ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সের এক মনোরোগ বিশেষজ্ঞের কাছে নিয়ে আসা হয়েছিল। প্রথমে দু’জনকে দেখানো হয়। পরে দেখানোর হয় বাকি তিন জনকে। শেষে দেখা যায়, প্রথমে যে-দু’টি বালককে দেখানো হয়েছিল, তারা উধাও। বাইরে বসার জায়গা থেকে শুরু করে ওই হাসপাতালের সর্বত্র খোঁজাখুঁজি করেও না-পেয়ে হোমের প্রতিনিধিরা হাসপাতাল-কর্তৃপক্ষের দ্বারস্থ হন। হাসপাতাল-কর্তৃপক্ষ থানায় অভিযোগ দায়ের করতে বলেন। ভবানীপুর থানায় লিখিত অভিযোগ করা হয়।

পুলিশ বাঙুর ইনস্টিটিউট অব নিউরো-সায়েন্স এবং এসএসকেএম চত্বরের সিসি ক্যামেরার ফুটেজে দেখেছে, পিজি-র উডবার্ন ওয়ার্ড সংলগ্ন মাঠ পেরিয়ে হোমের ওই দুই বালক হেঁটে যাচ্ছে। এক জনের পরনে নীল হাফ-প্যান্ট ও সোয়েটার। অন্য জনের পরনে হলুদ টুপিওয়ালা গেঞ্জি। সন্ধ্যা পর্যন্ত তাদের খোঁজ মেলেনি।

Advertisement

ওই দুই বালকের এক জন চার বছর আগে এবং অন্য জন দু’বছর আগে হোমে আসে। এ দিন তারা নিজেরাই হাসপাতাল থেকে বেরিয়ে গিয়েছে, নাকি কেউ তাদের প্রলোভন দেখিয়ে নিয়ে গিয়েছে— সেটাই হোম-কর্তৃপক্ষকে ভাবিয়ে তুলেছে। তবে তারা কোনও দিন হোম থেকে পালানোর চেষ্টা করেনি বলে দাবি হোম-কর্তৃপক্ষের। কলকাতার মতো অচেনা জায়গায় এসে হাসপাতাল থেকে তারা কোথায় গেল, সেই প্রশ্নের জবাব মিলছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন