‘অনুদান হলে তো রসিদ থাকত, ওঁরা ঘুষই নিয়েছিলেন’

তৃণমূলের নেতারা অনুদান নেননি, তাঁর কাছ থেকে ঘুষই নিয়েছিলেন। বললেন নারদ নিউজের সিইও ম্যাথু স্যামুয়েল। কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক বৈঠকে তিনি শুক্রবার জানান, ঘুষের বিনিময়ে নির্দিষ্ট কিছু কাজ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূলের নেতারা। অনুদান হিসেবেই যদি নিয়ে থাকেন, তা হলে ওঁরা রসিদ দিলেন না কেন?

Advertisement
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৬ ১৬:৩৮
Share:

তৃণমূলের নেতারা অনুদান নেননি, তাঁর কাছ থেকে ঘুষই নিয়েছিলেন। বললেন নারদ নিউজের সিইও ম্যাথু স্যামুয়েল। কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক বৈঠকে তিনি শুক্রবার জানান, ঘুষের বিনিময়ে নির্দিষ্ট কিছু কাজ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূলের নেতারা। অনুদান হিসেবেই যদি নিয়ে থাকেন, তা হলে ওঁরা রসিদ দিলেন না কেন? প্রশ্ন ম্যাথু স্যামুয়েলের।

Advertisement

কলকাতা প্রেস ক্লাবে ম্যাথু স্যামুয়েলের অনুষ্ঠান আটকানোর অনেক চেষ্টা করেছিল তৃণমূল। ভোটের মধ্যে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কলকাতায় ম্যাথু স্যামুয়েলের কর্মসূচি নির্ধারিত হয় তৃণণূলের তরফে। নির্বাচন কমিশনে অভিযোগও জানানো হয়। তবে কমিশন স্যামুয়েলের কর্মসূচিতে নিষেধাজ্ঞা জারি করেনি। কলকাতা প্রেস ক্লাবে এ দিনের সাংবাদিক বৈঠকে তৃণমূলের অভিযোগ নস্যাৎ করে স্যামুয়েল দাবি করলেন এই স্টিং অপারেশনের পিছনে তাঁর কোনও রাজনৈতিক উদ্দেশ্য ছিল না। তিনি বলেন, ‘‘ওঁরা টাকা নিয়েছিলেন এটা বাস্তব। আমি কোনও ভাবেই লাভবান হইনি । তৃণমূল তদন্ত করুক। পারলে খুঁজে বার করুক এই স্টিং অপারেশনের পিছনে কে আছে। আমি শুধু দোষীদের শাস্তি চাই।’’

কিন্তু কেন তৃণমূলের বাছাই করা কিছু নেতার কাছে গেলেন তিনি? এই প্রশ্নের উত্তরে ম্যাথু বলেছেন, প্রাথমিক ভাবে মির্জা আর ইকবালের কাছে গিয়েছিলেন তিনি। তাঁরা যাঁদের যাঁদের নাম করেছেন, তাঁদের কাছেই গিয়েছিলেন তিনি। তবে শুধু তৃণমূল নয়, বিজেপি, কংগ্রেস-সহ সব বড় দলের নেতাই তাঁকে ডরান, দাবি স্যামুয়েলের।

Advertisement

আরও পড়ুন-নারদ কোথায়, মমতা দেখাচ্ছেন ‘কুল-কুল’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন