Madhyamik Examination 2024

অত্যাচার সয়েও মাধ্যমিকে কিশোরী, গ্রেফতার বাবা

অভিযোগ, মাসখানেক ধরে একাধিক বার ওই মাধ্যমিক পরীক্ষার্থী ও তার বোনকে ধর্ষণ করেছে বাবা। বৃহস্পতিবার রাতে লোকটিকে গ্রেফতার করেছে হাওড়া জেলার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:০৭
Share:

—প্রতীকী ছবি।

মাসখানেক আগে, মাধ্যমিকের প্রস্তুতি যখন তুঙ্গে, তখন ভিন্ রাজ্য থেকে বাড়ি ফেরে বাবা। ভরসা পেয়েছিল মেয়েটি। মা বেশির ভাগ সময় কাজের জন্য বাইরে থাকেন। অষ্টম শ্রেণিতে পড়া বোনকে সামলে, ঘরদোরের কাজ করে মেয়েটি মাধ্যমিকের প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু বাবা বাড়ি ফেরার পরে তার পৃথিবীটাই বদলে যায়। অভিযোগ, মাসখানেক ধরে একাধিক বার ওই মাধ্যমিক পরীক্ষার্থী ও তার বোনকে ধর্ষণ করেছে বাবা। বৃহস্পতিবার রাতে লোকটিকে গ্রেফতার করেছে হাওড়া জেলার পুলিশ। কিন্তু এই পরিস্থিতিতেও হাল ছাড়েনি ওই পরীক্ষার্থী। শুক্রবার সে বসেছে মাধ্যমিক পরীক্ষায়।

Advertisement

পুলিশ জানায়, ধৃতের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। ধৃতকে শুক্রবার আদালতে পেশ করা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। এ দিন আদালতে ধৃতের ছোট মেয়ে গোপন জবানবন্দি দেয়। আদালতে যাওয়ার পথে ধৃত প্রৌঢ়ের দাবি, নেশার ঘোরে সে অন্যায় করে ফেলেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ় পেশায় ডেকরেটর কর্মী। অভিযোগ, বাড়ি ফিরে স্ত্রীর অনুপস্থিতির সুযোগে সে মেয়েদের উপরে নির্যাতন শুরু করে। লোকলজ্জার ভয়ে দুই মেয়ে বাবার এই কুকীর্তির কথা কাউকে জানাতে সাহস করেনি। মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতির ক্ষেত্রেও প্রবল ধাক্কা লাগে বড় মেয়ের। তবে, সম্প্রতি এক প্রতিবেশী বিষয়টি জেনে ফেলেন। তিনিই বৃহস্পতিবার থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ প্রৌঢ়কে গ্রেফতার করে।

Advertisement

বাবাকে পুলিশ ধরে নিয়ে যাওয়ার পর পরই মেয়ে দু’টির মা অন্যত্র চলে যান। ওই মাধ্যমিক পরীক্ষার্থী এ সব দেখেও পরীক্ষায় বসবে বলেই স্থির করে। বাড়িতে কেউ না-থাকায় পুলিশ মেয়ে দু’টিকে প্রথমে থানায় নিয়ে যায়। চাইল্ড ওয়েলফেয়ার কমিটির সঙ্গে যোগাযোগ করা হয়। তাদের হস্তক্ষেপে মেয়ে দু’টির ঠাঁই হয় হোমে। সেখান থেকেই হোম কর্তৃপক্ষ বড় মেয়েটির পরীক্ষা দেওয়ানোর ব্যবস্থা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন