সিপিএমে রদবদল

তিন নতুন মুখ এল সিপিএমের বাঁকুড়া জেলা সম্পাদক মণ্ডলীতে। বিদায় নিলেন প্রাক্তন মন্ত্রী পার্থ দে, সরে গেলেন অমিয় পাত্র, বাদ গেলেন সুহৃদ দাশগুপ্ত। সম্প্রতি বাঁকুড়ায় সম্পাদকমণ্ডলী গঠনের বৈঠক হয় স্কুলডাঙার জেলা কার্যালয়ে। উপস্থিত ছিলেন বামফ্রন্টের রাজ্য সম্পাদক বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ০২ জুন ২০১৫ ০০:০১
Share:

তিন নতুন মুখ এল সিপিএমের বাঁকুড়া জেলা সম্পাদক মণ্ডলীতে। বিদায় নিলেন প্রাক্তন মন্ত্রী পার্থ দে, সরে গেলেন অমিয় পাত্র, বাদ গেলেন সুহৃদ দাশগুপ্ত। সম্প্রতি বাঁকুড়ায় সম্পাদকমণ্ডলী গঠনের বৈঠক হয় স্কুলডাঙার জেলা কার্যালয়ে। উপস্থিত ছিলেন বামফ্রন্টের রাজ্য সম্পাদক বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। গত জেলা সম্মেলনেই জেলা কমিটি থেকে অবসর নিয়েছেন পার্থবাবু। তাই জেলা সম্পাদক মণ্ডলী থেকে তাঁর বিদায় নেওয়া ছিল সময়ের অপেক্ষা মাত্র। অন্যদিকে রাজ্য সম্পাদক মণ্ডলীতে থাকলে জেলা সম্পাদক মণ্ডলীতে থাকা যাবে না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন সিপিএমের শীর্ষ নেতৃত্ব। সেই নির্দেশ মতোই বাঁকুড়ার প্রাক্তন জেলা সম্পাদক অমিয়বাবু সরে গেলেন জেলা সম্পাদক মণ্ডলী থেকে। আবার দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় সম্পাদক মণ্ডলী থেকে বাদ পড়েছেন সুহৃদবাবু। সম্পাদক মণ্ডলীতে নতুন মুখ হিসেবে উঠে এসেছেন বাঁকুড়া জোনাল কমিটির সম্পাদক প্রতীপ মুখোপাধ্যায়, সোনামুখীর শেখর ভট্টাচার্য ও তালড্যাংরার সুনীল হাঁসদা। জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য সংখ্যাও একই থাকল বাঁকুড়ায়। মোট ১৩ জন সদস্যই রইলেন। দলের বাঁকুড়া জেলা সম্পাদক অজিত পতি বলেন, “আন্দোলনের মাত্রা বাড়ানো ও জনসংযোগ তৈরি করাই আমাদের লক্ষ্য। দলের সদস্য সংখ্যা বাড়াতে আমরা সহায়ক কমিটিতে কিছু মহিলা ও শ্রমজীবী পরিবারের সদস্যদের নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি”।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন