অবশেষে বিরোধীদেরও বিশ্বকাপের টিকিট

গত শনিবার ছুটির মধ্যে বিধানসভা খুলিয়ে শুধু তৃণমূল বিধায়কদের মাথাপিছু যুব বিশ্বকাপের চারটি করে টিকিট দেওয়া হয়। কিন্তু বিষয়টি প্রকাশ্যে আসায় বিতর্ক বাধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৭ ০২:৩০
Share:

প্রতীকী ছবি।

বিতর্কের জেরে এবং বিধানসভার স্পিকারের হস্তক্ষেপে শহরে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবলের টিকিট দেওয়া শুরু হল বিরোধী বিধায়কদেরও। শাসক দলের মুখ্য সচেতক নির্মল ঘোষের বিধানসভার ঘর থেকে মঙ্গলবার বিরোধী বিধায়কদের যুব বিশ্বকাপের টিকিট দেওয়া হয়। প্রত্যেকে চারটি করে টিকিট পান।

Advertisement

গত শনিবার ছুটির মধ্যে বিধানসভা খুলিয়ে শুধু তৃণমূল বিধায়কদের মাথাপিছু যুব বিশ্বকাপের চারটি করে টিকিট দেওয়া হয়। কিন্তু বিষয়টি প্রকাশ্যে আসায় বিতর্ক বাধে। বিরোধী দলের সচেতক মনোজ চক্রবর্তী এবং বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী ওই ঘটনার প্রতিবাদে সরব হন।

এ সবের পর পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এ দিন দুপুরে বিরোধী নেতাদের ফোন করে জানান, তাঁদের জন্য টিকিটের ব্যবস্থা হয়েছে। আগের দিনের ঘটনায় যে দু’জন বিরোধী বিধায়ক প্রতিবাদ করেছিলেন, সেই মনোজবাবু এবং সুজনবাবু অবশ্য টিকিট নেননি। সুজনবাবুর বক্তব্য, ‘‘সরকারের মনোভাব খুব গণতান্ত্রিক ছিল না। ব্যাপারটা জানাজানি হওয়ায় এবং প্রতিবাদ হওয়ায় এখন চাপে পড়ে বিরোধীদের টিকিট দেওয়া হচ্ছে।’’

Advertisement

বিরোধী দলনেতা অবশ্য এ দিন টিকিট পাননি। সরকারি সূত্রের খবর, বিরোধী দলনেতা যে হেতু মন্ত্রী পদমর্যাদার, তাই তাঁদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন