রাজুদের জোর করেছে তৃণমূল, দাবি অমিতের

অবশেষে নকশালবাড়ির রাজু মাহালি-গীতা মাহালি প্রসঙ্গে মুখ খুললেন বিজেপি সভাপতি অমিত শাহ। শনিবার ত্রিপুরায় এক অনুষ্ঠানের পরে তিনি জানান, ওই দম্পতি স্বেচ্ছায় তৃণমূলে গিয়েছেন বলে তিনি বিশ্বাস করেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আগরতলা ও কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০১৭ ০৩:৫৫
Share:

অবশেষে নকশালবাড়ির রাজু মাহালি-গীতা মাহালি প্রসঙ্গে মুখ খুললেন বিজেপি সভাপতি অমিত শাহ। শনিবার ত্রিপুরায় এক অনুষ্ঠানের পরে তিনি জানান, ওই দম্পতি স্বেচ্ছায় তৃণমূলে গিয়েছেন বলে তিনি বিশ্বাস করেন না। একই সঙ্গে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এ দিন বুঝিয়ে দিলেন, তাঁরা ওই বিষয়টি সহজে ছেড়ে দেবেন না।

Advertisement

গত ২৫ এপ্রিল অমিত শাহ মধ্যাহ্নভোজ সেরেছিলেন মাহালি দম্পতির বাড়িতে। আট দিন পরে ওই দম্পতি তৃণমূলে যোগ দেন। এ দিন আগরতলায় এ প্রসঙ্গে অমিত বলেন, ‘‘তৃণমূল কংগ্রেস ওই উপজাতি দম্পতিকে তাদের দলে যোগ দিতে জোর করে বাধ্য করেছে।’’ আর এ দিনই বিজেপি নেতৃত্ব জানিয়েছেন, নকশালবাড়ির মাহালি দম্পতিকে পাশে নিয়ে তৃণমূল নেতা তথা পর্যটনমন্ত্রী গৌতম দেব যে ছবি তুলে সাফল্যের প্রচার করছেন, তাকেই এ বার রাজ্যের সন্ত্রাসের প্রতিচ্ছবি হিসেবে প্রচার করবে তারা। বিজেপি সিদ্ধান্ত নিয়েছে, ‘আতঙ্কের রাজনীতি’ নামে ওই ছবির ফ্লেক্স তৈরি করে কলকাতা-সহ গোটা রাজ্যে প্রচার করা হবে। তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায় অবশ্য বলেন, ‘‘বিজেপি সব জায়গায় ফ্লেক্স দিক না! তবে ফ্লেক্স দেওয়ার আগে ওরা জানাক, মণিপুর আর গোয়ায় সংখ্যাগরিষ্ঠতা না পেয়েও দেনাপাওনা করে, এর-ওর হাত ধরে কী ভাবে সরকার গড়ল?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন