TMC

Goa TMC: গোয়ায় সংগঠন বৃদ্ধির ভাবনায় লোগো প্রকাশ তৃণমূলের

সংগঠন গড়ার কাজে শনিবারই গোয়ায় গিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন ও হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৬:১৮
Share:

শনিবার গোয়ার কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করেছেন তৃণমূল সাংসদরা। নিজস্ব চিত্র

বাংলার তৃতীয়বার ক্ষমতা দখলের পরেই ভিন রাজ্যে সংগঠন গড়ার কাজ শুরু করেছে তৃণমূল। অসম, ত্রিপুরার মতো দেশের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যে সংগঠন গড়ার কাজে গতি এসেছে। এ বার পশ্চিমের রাজ্য গোয়াতেও সংগঠন বৃদ্ধির কাজ শুরু করেছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। সংগঠন গড়ার কাজে শনিবারই গোয়ায় গিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন ও হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। ওই দিনই গোয়া তৃণমূলে নতুন লোগো প্রকাশ করা হয়। সেই লোগোর সঙ্গে টুইটে জাতীয় মুখপাত্র ডেরেকের একটি উদ্ধৃতিও রয়েছে।

গোয়া তৃণমূলের পক্ষে নতুন লোগোটি প্রকাশ করে টুইটারে লেখা হয়েছে, ‘মানুষের উন্নয়নের জন্য সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস নিবেদিত। এই উদ্দ্যেশ্য নিয়ে যাঁরা কাজ করতে চান, সে রকম নেতাদের দলে নেওয়ার ক্ষেত্রে তৃণমূল কোনও আপস করবে না৷ নেতা বাছাইয়ের ক্ষেত্রে বিশ্বাসযোগ্যতাই একমাত্র মানদণ্ড৷’ ওই টুইটেই ডেরেককে উদ্ধৃত করে লেখা হয়েছে, ‘তৃণমূলে কোনও হাইকম্যান্ড সংস্কৃতি নেই৷ গোয়ার বিশ্বাসযোগ্য নেতাদের আমরা দলে নেব৷ তাঁরাই তৃণমূলকে গোয়ায় এগিয়ে নিয়ে যাবেন৷’ সূত্রের খবর, শনিবার গোয়ার কয়েকজন নেতার সঙ্গে বৈঠকও করেছেন তৃণমূল সাংসদরা। তবে সংগঠন বৃদ্ধির কৌশল নিয়ে কোনও মন্তব্য করতে চাননি ডেরেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন