Abhishek Banerjee

নৈহাটিতে ‘বড়মা’র মন্দিরে পুজো দেবেন অভিষেক, তৃণমূল নেতার সফর ঘিরে প্রশাসনিক স্তরে প্রস্তুতি

বড়মা কালী মন্দিরের শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যে অভিষেক আসতে পারেন, এমন খবর আগেই পাওয়া গিয়েছিল। বস্তুত, নতুন মন্দিরের উদ্বোধনে তিনি উপস্থিত থাকবেন জানা গিয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা ও নৈহাটি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ২১:০০
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নৈহাটির বড়মা কালী মন্দিরে পুজো দিতে যেতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের একটি সূত্রে খবর, মঙ্গলবার উত্তর ২৪ পরগনার নৈহাটি সফরে আসছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক। ইতিমধ্যে এ নিয়ে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে মন্দির কর্তৃপক্ষের তরফে এ ব্যাপারে নিশ্চিত কিছু জানানো হয়নি। সূত্রের খবর, নিরাপত্তার বিষয়ে প্রশাসনিক স্তরে তৎপরতা শুরু হয়েছে।

Advertisement

নৈহাটির অরবিন্দ রোডের কাছে বড়মা কালী মন্দিরের শতবর্ষ পূর্তি উপলক্ষে হওয়া অনুষ্ঠানে যে অভিষেক আসতে পারেন, এমন খবর আগেই জানা গিয়েছিল। বস্তুত, নতুন মন্দিরের উদ্বোধনে তিনি উপস্থিত থাকবেন বলে জানা যায়। কিন্তু কোনও কারণে সেই অনুষ্ঠানে যেতে পারেননি তৃণমূল নেতা। মন্দিরের উদ্বোধনের আগে একটি শুভেচ্ছাপত্র পাঠিয়েছিলেন তিনি। তার মধ্যেই জানা গেল, মঙ্গলবার মন্দির পরিদর্শন এবং পুজো দিতে নৈহাটি যেতে পারেন অভিষেক।

গত ৭ নভেম্বর তাঁদের নেতা অভিষেকের জন্মদিনে নৈহাটি বড়মা মন্দিরে যজ্ঞের আয়োজন করেছিলেন রাজ‍্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক। তিনি জানান, অভিষেকের চোখে অপারেশন হয়েছে। তাঁর এবং মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুস্থতা কামনা করে পুজো দেওয়া হয়েছে। উল্লেখ্য, উত্তর ২৪ পরগনা জেলার মধ্যে এই কালীপুজোকে ঘিরে আলাদা উন্মাদনা থাকে। প্রচুর ভক্ত সমাগম হয়। অমাবস্যায় বিশেষ পুজোর আয়োজন হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন