Congress

দলবদলের আঁচ মিলতেই মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতিকে বহিষ্কার তৃণমূলের

মোশারফ আগামী ১৯ ফেব্রুয়ারি দলত্যাগ করে কংগ্রেসে যোগদান করছেন বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৭:২১
Share:

মোশারফ হোসেন। ফাইল চিত্র।

মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন যোগ দিচ্ছেন কংগ্রেসে। বুধবার এই ‘খবর’ সামনে আসার পরেই তড়িঘড়ি একদা শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলে পরিচিত নেতাকে বহিষ্কার করেছে তৃণমূল।

Advertisement

বুধবার বিকেলে মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে সাংবাদিক বৈঠকে আবু তাহের খান বলেন, ‘‘দলবিরোধী কাজে জড়িত থাকায় মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেনকে বহিষ্কার করছে জেলা তৃণমূল কংগ্রেসের শৃঙ্খলা রক্ষা কমিটি।’’ মোশারফ আগামী ১৯ ফেব্রুয়ারি দলত্যাগ করে কংগ্রেসে যোগদান করছেন বলে তাঁর ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে।

বেশ কিছুদিন ধরেই জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে দূরত্ব তৈরি হচ্ছিল তাঁর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক, জনসভা সব কিছুতেই মোশারফ অনুপস্থিত থাকছিলেন। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন তৃণমূল নেত্রী স্বয়ং। মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খানকে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন বলে দলীয় সূত্রের খবর।

Advertisement

একদা অধীর চৌধুরীর ঘনিষ্ঠ কংগ্রেস নেতা মোশারফ তৃণমূল যোগদান করেছিলেন শুভেন্দু অধিকারী হাত ধরেই। কিন্তু শুভেন্দু গত ১৯ ডিসেম্বর বিজেপি-তে যোগদান করার পরে মোশারফের ‘ভবিষ্যৎ’ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। তাঁর সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল জেলা তৃণমূলের নেতাদের। বুধবার তৃণমূল থেকে তাঁর বহিষ্কার প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি মোশারফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন