Hili

ভারতীয় ভূখণ্ডে ঢুকে তৃণমূল নেতাকে কুপিয়ে খুন, অভিযুক্ত বাংলাদেশি দুষ্কৃতীরা

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় নিহত হয়েছেন হিলির জামালপুর গ্রামের বাসিন্দা আলীম মণ্ডল (৪০)। পেশায় কৃষক আলীম হিলি এলাকার তৃণমূল বুথ সভাপতি ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ২৩:৩১
Share:

—নিজস্ব চিত্র।

ভারতের ভূখণ্ডে ঢুকে এক তৃণমূল নেতাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠল বাংলাদেশি দুষ্কৃতীদের বিরুদ্ধে। এই হামলায় আহত হয়েছেন বেশ কয়েক জন। শুক্রবার দুপুরে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের হিলি ব্লকে ওই হামলা চালানো হয় বলে অভিযোগ। এই ঘটনার তদন্ত শুরু করেছে হিলি থানার পুলিশ। ঠিক কী কারণে হামলা চালানো হল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। বাংলাদেশি দুষ্কৃতীদের হাতে এক ভারতীয়র নিহত হওয়ার ঘটনায় অভিযুক্তদের উপযুক্ত শাস্তির দাবি তুলেছেন বালুরঘাটের সাংসদ তথা বিজেপি নেতা সুকান্ত মজুমদার।

Advertisement

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় নিহত হয়েছেন হিলির জামালপুর গ্রামের বাসিন্দা আলীম মণ্ডল (৪০)। পেশায় কৃষক আলীম হিলি এলাকার তৃণমূল বুথ সভাপতি ছিলেন। এই ঘটনায় আহতদের মধ্যে গুরুতর অবস্থা ২২ বছরের যুবক আছিরুল মণ্ডলের। তিনি বালুরঘাটে চিকিৎসাধীন।

হিলি ব্লকের বাসিন্দাদের দাবি, ৩ নম্বর ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের কাঁটাতারের ওপারে ভারতীয় ভূখণ্ডে আলীমদের উপরে ওই হামলা চালানো হয়। পুলিশের কাছে বয়ানে তাঁরা জানিয়েছেন, শুক্রবার দুপুরে ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতারের ওপারে জিরো পয়েন্ট বরাবর জামালপুর এলাকার ক্ষেতে একটি ছাগল ঢুকে পড়ে। তার খোঁজে যান আলীম-সহ এলাকার কয়েক জন বাসিন্দা। অভিযোগ, সে সময় তাঁদের উপর চড়াও হয় বাংলাদেশের এক দল দুষ্কৃতী। ধারালো অস্ত্র দিয়ে আলীমদের কোপাতে শুরু করে ওই দুষ্কৃতীর দল। খবর পেয়ে ঘটনাস্থলে স্থানীয়রা ছুটে গেলে তাঁদের উপরেও চড়াও হয় দুষ্কৃতীরা। দুষ্কৃতীদের হাত থেকে কোনও রকমে আলীম এবং আছিরুলকে উদ্ধার করতে পারেন স্থানীয়রা। ধারালো অস্ত্রের আঘাতে জখম আলীমদের হিলি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আলীমকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, প্রাথমিক চিকিৎসার পর গুরুতর জখম আছিরুলকে বালুরঘাট জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: কালো মুখে দিল্লি যাবেন কী করে? মুখ্যসচিব, ডিজিকে বিঁধলেন দিলীপ

আরও পড়ুন: নড্ডার কনভয়ে থাকা দুষ্কৃতী রাকেশের প্ররোচনাতেই ক্ষেপে ওঠে জনতা: কল্যাণ

এই হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হিলি থানার পুলিশ। তদন্তকারীরা জানিয়েছেন, ময়নাতদন্তের জন্য আলীমের দেহ বালুরঘাট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। কী উদ্দেশ্যে এই হামলা চালানো হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

ভারতের ভূখণ্ডে বাংলাদেশি দুষ্কৃতীদের হামলার ঘটনার নিন্দা করেছেন বালুরঘাটের সাংসদ। তিনি বলেন, ‘‘এটি অত্যন্ত চিন্তাজনক ঘটনা। গোটা বিষয়টি বিদেশ মন্ত্রক এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানানো হবে। এই ঘটনায় অভিযুক্তদের উপযুক্ত শাস্তির দাবি করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন