TMC

Tripura TMC: রাখি বন্ধন উৎসব কর্মসূচি পালন করতে ত্রিপুরায় মলয়-শান্তনু

বাঙালি সংস্কৃতির সঙ্গে যুক্ত একের পর এক কর্মসূচি পালন করতে উদ্যোগী হচ্ছে ত্রিপুরার তৃণমূল নেতৃত্ব। এবারের রাখি বন্ধনউৎসব পালন করতে বাংলা থেকে আগরতলায় পাঠানো হচ্ছে রাজ্যের পূর্তমন্ত্রী মলয় ঘটক ও রাজ্যসভার সাংসদ শান্তনু সেনকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৯:৩১
Share:

রাখি উৎসব পালন করতে ত্রিপুরায় পূর্তমন্ত্রী মলয় ঘটক ও রাজ্য়সভার সাংসদ শান্তনু সেন। ফাইল চিত্র

তৃতীয়বার বাংলা দখলের পর এবার তৃণমূলের নজর ত্রিপুরায়। তাই বাঙালি সংস্কৃতির সঙ্গে যুক্ত একের পর এক কর্মসূচি পালন করতে উদ্যোগী হচ্ছে ত্রিপুরার তৃণমূল নেতৃত্ব। এবারের রাখি বন্ধনউৎসব পালন করতে বাংলা থেকে আগরতলায় পাঠানো হচ্ছে রাজ্যের পূর্তমন্ত্রী মলয় ঘটক ও রাজ্যসভার সাংসদ শান্তনু সেনকে। রবিবার সকালের বিমানে তাঁরা ত্রিপুরায় যাবেন। ওই দুই নেতাকে ত্রিপুরায় অনুষ্ঠিত রাখি উপলক্ষে সমস্ত অনুষ্ঠানে যোগ দিতে বলা হয়েছে। পাশাপাশি, আগামী কয়েকদিনের কর্মসূচিও ঠিক করে দেওয়া হয়েছে মলয়-শান্তনুকে।

Advertisement

মলয় জানিয়েছেন, দলীয় নির্দেশেই ত্রিপুরায় যাচ্ছেন। তাঁর কথায়, ‘‘রাখির কর্মসূচি তো বটেই,আগামী কয়েকদিন নানা রাজনৈতিক কর্মকাণ্ডওরয়েছে।’’ আর শান্তনু বলেন, ‘‘আমি রাখির পর আরও চার-পাঁচদিন ত্রিপুরাতেই থাকব। দল যে যে কর্মসূচি দিয়েছে, তা পালন করব।’’

প্রসঙ্গত, ১৫ অগস্ট ত্রিপুরায় তৃণমূলের ১০ জন সাংসদ ও একজন মন্ত্রী নানা কর্মসূচি পালন করেছিলেন। ১৬ অগস্ট বাংলার সঙ্গেই ত্রিপুরা পালন করা হয়েছিল খেলা হবে দিবস। ওইদিনতৃণমূলের মন্ত্রী-সাংসদরা আগরতলায় আস্তাবলের মাঠে খেলা হবে দিবস উপলক্ষে ফুটবল খেলাও হয়েছিল।

Advertisement

ধারাবাহিকভাবে তৃণমূল নানা কর্মসূচি পালন করছে ত্রিপুরায়। স্বাধীনতা দিবস ও খেলা হবে দিবসের পর সেখানে তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ ও শ্রমিক সংগঠনের নেতা ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ও একাধিক যোগদান কর্মসূচিও করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন