Lovely Maitra

আমরাও ওঁকে বলব, ‘ডোন্ট টাচ মাই বডি’! শুভেন্দুর ‘লেডি পুলিশে’ আপত্তি নিয়ে কটাক্ষ বিধায়ক লাভলির

মঙ্গলবার নবান্ন অভিযানের সময় বাধার মুখে পড়েন শুভেন্দু। তখনই চিৎকার করে তিনি বলতে শুরু করেন, “ডোন্ট টাচ মাই বডি! আই অ্যাম মেলস। জেন্টস পুলিশ ডাকুন।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৪
Share:

‘ডোন্ট টাচ মাই বডি’ মন্তব্যে শুভেন্দুকে কটাক্ষ তৃণমূল বিধায়ক লাভলির। ফাইল চিত্র।

রাজ্য রাজনীতির অন্দরে সরাসরি ঢুকে পড়ল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ‘ডোন্ট টাচ মাই বডি’ মন্তব্য। তাঁর এই মন্তব্য তুলে ধরে এ বার শুভেন্দুকে কটাক্ষ করলেন অভিনেত্রী তথা সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র।

Advertisement

মঙ্গলবারের নবান্ন অভিযানের সময় বাধার মুখে পড়েন শুভেন্দু। সাঁতরাগাছিতে যাওয়ার আগে রেসকোর্সের কাছে পুলিশ আটকে দেয় তাঁকে। তখনই চিৎকার করে শুভেন্দু বলতে শুরু করেন, “আমার গায়ে হাত দেবেন না। গায়ে হাত দিচ্ছেন কেন?” ডিসি (দক্ষিণ) আকাশ মাঘারিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, “আপনার লেডি পুলিশ আমার গায়ে হাত দিচ্ছেন কেন?” এর পরেই ইংরেজিতে তাঁকে বলতে শোনা যায়, “ডোন্ট টাচ মাই বডি! আই অ্যাম মেলস। জেন্টস পুলিশ ডাকুন।”

মুহূর্তেই বিরোধী দলনেতার সেই মন্তব্য ভাইরাল হয়। এই মন্তব্য নিয়ে নানা মিমও হয়েছে। এ বার সরাসরি রাজনীতির অন্দরে ঢুকে গেল। এ প্রসঙ্গে লাভলিকে প্রশ্ন করা হলে স্মিত হেসে বলেন, “ডোন্ট টাচ মাই বডি। আই অ্যাম লেডি, ইউ আর মেল।”

Advertisement

লাভলির কটাক্ষ, বিরোধী দলনেতা মহিলাদের নাকি মা দুর্গা হিসাবে দেখেন। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী এক জন মহিলা। আর তাঁর সম্পর্কে সবচেয়ে বেশি খারাপ কথা বলেন এই বিরোধী দলনেতাই। তাঁর কথায়, “ওঁদের শাসিত রাজ্যে মহিলারাই বেশি ধর্ষিত হন। এটা আমাদের এটা দুর্ভাগ্য।” তবে মঙ্গলবার যেটা হয়েছে, সেটাকে একটা কমেডি বলেই মনে করেন লাভলি।

তাঁর কাথায়, “কাল যেটা হল, সেটা একটা কমেডি। ভাল লাগল দেখে।” বিধানসভার ভিতরেও ‘ডোন্ট টাচ মাই বডি’ আওয়াজ তোলা হবে বলেও জানিয়েছেন লাভলি। শুভেন্দু অধিকারী এলে এই আওয়াজ তুলবেন কি না, সে প্রশ্ন করা হলে লাভলি বলেন, “হ্যাঁ, এই আওয়াজ তোলা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন