Madan Mitra Health Update

‘ভাল নেই’! ২২ দিন পর এসএসকেএম থেকে ছাড়া পেয়ে বললেন মদন, এখন বিশ্রামে থাকার পরামর্শ

যে হেতু মদন মিত্র নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সে হেতু ঠান্ডার মরসুমে তাঁকে সাবধানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৫:১২
Share:

মদন মিত্র। —ফাইল চিত্র।

২২ দিন পর এসএসকেএম হাসপাতাল থেকে ছাড়া পেলেন মদন মিত্র। মঙ্গলবার হাসপাতাল থেকে বেরিয়ে কামারহাটির বিধায়ক অবশ্য বলেন, “আমি ভাল নেই।” চিকিৎসকেরাও জানিয়েছেন যে, আগের তুলনায় শারীরিক পরিস্থিতির উন্নতি হলেও, আপাতত কয়েক দিন বিশ্রামেই থাকতে হবে মদনকে।

Advertisement

যে হেতু মদন নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সে হেতু ঠান্ডার মরসুমে তাঁকে সাবধানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। প্রসঙ্গত, গত ৪ ডিসেম্বর জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে এসএসকেএমে ভর্তি করানো হয়েছিল মদনকে। গত ৭ ডিসেম্বর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। ওই দিন রাতে আইসিইউ-তে থাকাকালীন তাঁর খিঁচুনি শুরু হয়। সে সময়ে উপস্থিত ছিলেন চিকিৎসকেরাও। খিঁচুনির কারণে শয্যার পাশে যে রেলিং থাকে, তাতে তৃণমূল বিধায়কের বাঁ হাত ছিটকে গিয়ে লাগে। এই সময়েই তাঁর কাঁধের একটি হাড় ভেঙে যায় বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

তার পর এক্সরে করে দেখা যায়, মদনের কাঁধে অস্ত্রোপচার প্রয়োজন। অস্ত্রোপচার নিয়ে ১০ জন চিকিৎসকের বোর্ড যাবতীয় সিদ্ধান্ত নেয়। ১৩ ডিসেম্বর তাঁর কাঁধে অস্ত্রোপচার করে টাইটেনিয়াম প্লেট বসানো হয়। তার পর হাসপাতালেই ছিলেন মদন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন