West Bengal News

হৃদরোগে মৃত্যু তৃণমূল সাংসদ সুলতান আহমেদের

তৃণমূল সাংসদ সুলতান আহমেদের জীবনাবসান হয়েছে। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ১৩:২৪
Share:

সাংসদের আচমকা মৃত্যুতে গভীর শোকের ছায়া রাজনৈতিক শিবিরে। —ফাইল চিত্র।

প্রয়াত উলুবেড়িয়ার তৃণমূল সাংসদ সুলতান আহমেদ। আজ সকালে নিজের বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। সাংসদকে বেলভিউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সুলতান আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

Advertisement

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে মধ্য কলকাতার বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন সুলতান আহমেদ। তাঁকে দ্রুত বেলভিউতে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তার আগেই সব শেষ। চিকিৎসকরা জানিয়ে দেন, সাংসদের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: ‘খোঁজ নিন নবান্নে কে ফোন করেছিল?’

Advertisement

কংগ্রেস নেতা হিসেবেই রাজ্য রাজনীতিতে নাম করেছিলেন সুলতান আহমেদ। মহামেডান ক্লাবের শীর্ষকর্তা হিসেবেই খ্যাতি ছিল। ২০০৯ সালে তৃণমূলের টিকিটে উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র থেকে লড়েন তিনি। দীর্ঘ দিনের বাম সাংসদ হান্নান মোল্লাকে হারিয়ে প্রথম বার উলুবেড়িয়া তৃণমূলের দখলে আনেন সুলতান। ২০১৪ সালের লোকসভা নির্বাচনেও উলুবেড়িয়া থেকে তিনি বড়সড় ব্যবধানে জয়ী হন। নারদ নিউজের স্টিং ভিডিওয় তাঁর ছবি দেখা যাওয়ার পর সুলতান আহমেদ বিতর্কে জড়িয়েছিলেন।

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় সুলতান আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। টুইটে সুলতানকে ‘দীর্ঘ দিনের সহকর্মী’ বলে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। আচমকা সুলতান আহমেদের মৃত্যুর খবর পেয়ে তিনি গভীর শোক পেয়েছেন বলেও মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন।

আরও পড়ুন: বাস রুট এগোনোয় তাণ্ডব, ক্ষুব্ধ মন্ত্রীও

তৃণমূল সাংসদের দেহ হাসপাতাল থেকে প্রথমে রিপন স্ট্রিটের বাড়িতে নিয়ে যাওয়ার কথা রয়েছে। আজ বিকেলেই তাঁর শেষকৃত্য হবে বলে পারিবারিক সূত্র থেকে জানা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন