চণ্ডীতলার কারখানায় গোলমাল

নেতাকে পদ থেকে সরাল তৃণমূল

নিজেদের লোক নিয়োগের দাবিতে মঙ্গলবার দলবল নিয়ে চণ্ডীতলার দু’টি কারখানার কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছিল এক তৃণমূল নেতার বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চণ্ডীতল‌া শেষ আপডেট: ২৩ জুন ২০১৬ ০৮:৫১
Share:

নিজেদের লোক নিয়োগের দাবিতে মঙ্গলবার দলবল নিয়ে চণ্ডীতলার দু’টি কারখানার কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছিল এক তৃণমূল নেতার বিরুদ্ধে। এ নিয়ে জলঘোলা হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সেই নেতাকে পদ থেকে সরিয়ে দিল দল। বুধবার দুই কারখানাতেই কাজ হয়েছে। আন্দোলনকারীদের আর কারখানার ধারেকাছে দেখা যায়নি।

Advertisement

যাঁর বিরুদ্ধে ওই গোলমালের অভিযোগ, তিনি ছিলেন চণ্ডীতলার কাপাসহাড়িয়ার তৃণমূলের অঞ্চল সভাপতি রবীন খাঁড়া। মঙ্গলবারই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন তৃণমূলের হুগলি জেলা সভাপতি তথা কৃষি বিপণনমন্ত্রী তপন দাশগুপ্ত। তৃণমূল শিবিরের খবর, বুধবারই তপনবাবু দলের ব্লক নেতৃত্বকে
নির্দেশ দেন। এর পরেই চণ্ডীতলা-২ ব্লক তৃণমূল সভাপতি অনিল বিশ্বাস অভিযুক্ত রবীনবাবুকে পদ থেকে সরিয়ে দেওয়ার কথা জানিয়ে দেন।

তপনবাবু বলেন, ‘‘আমাদের দল শিল্পের বিরুদ্ধে নয়। কিন্তু অঞ্চল সভাপতি দলের অনুমোদন না নিয়ে কারখান‌ায় গিয়েছিলেন। এতে দলের ভাবমূর্তি নষ্ট হয়েছে। সে জন্যই ওঁকে পদ থেকে সরানো হল।’’ রবীনবাবুর অবশ্য পাল্টা দাবি, ‘‘মঙ্গলবার দুই কারখানায় নিয়োগের ইন্টারভিউ ছিল। কোনও রকম অশান্তি যাতে না হয়, সে জন্য দলকে জানিয়েই ওখানে গিয়েছিলাম। আমরা কিছু করিনি। কিছু চাকরিপ্রার্থীই উত্তেজিত হয়ে পড়েন।’’

Advertisement

সিঙ্গুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত চণ্ডীতলার কাপাসহাড়িয়ার পাঁচঘড়ায় কয়েক একর জমি কিনে বিভিন্ন শিল্পসংস্থা কারখানা তৈরি করছে। তার মধ্যে উৎপাদন এবং প্যাকেজিংয়ের কাজ শুরু করেছে একটি বহুজাতিক ঠান্ডা পানীয় প্রস্তুতকারী সংস্থা। পাশে একটি বহুজাতিক পোশাক প্রস্তুতকারী সংস্থাও কারখানা এবং গুদাম করেছে। ওই দুই কারখানায় নিজেদের লোক নিয়োগের দাবিতে রবীনবাবু অনুগামীদের নিয়ে গিয়ে মঙ্গলবার বিক্ষোভ দেখান এবং তার জেরে সেখানে কাজ বন্ধ হয়ে যায় বলে অভিযোগ।

বুধবার সকালে কাপাসহাড়িয়ায় গিয়ে দেখা যায়, দুই কারখানাতেই কাজ চলছে। বহুজাতিক পোশাক প্রস্তুতকারী সংস্থার গুদামে মালপত্র রাখা হচ্ছিল। ট্রাক-চালকেরা জানান, ঝামেলার জন্য পণ্য নামানো যায়নি। এ দিন দু’টি ট্রাক খালি করা হয়েছে। বহুজাতিক ঠান্ডা পানীয় প্রস্তুতকারী সংস্থার নিরাপত্তাকর্মীরা জানান, সকালে কর্মীরা কাজে আসেন। নতুন করে কোনও সমস্যা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন