TMC

দিলীপের ‘হুমকি’ নিয়ে পাল্টা প্রচারে তৃণমূল

রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে পুলিশকর্মীদের একাংশকে স্ত্রী-সন্তানদের মুখ দেখতে দেবেন না বলে শুক্রবার এবং রবিবার হুমকি দিয়েছিলেন দিলীপবাবু।

Advertisement
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২০ ০১:৪৮
Share:

ছবি: সংগৃহীত।

পুলিশের বিরুদ্ধে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ‘অশালীন’ আক্রমণকে সামাজিক মাধ্য়মে এনে প্রচারে নামল তৃণমূল। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, বিজেপির ভাষা, সংস্কৃতি এবং মনোভাব সম্পর্কে জনগণকে সচেতন করতেই এই কৌশল নিয়েছে তারা।

Advertisement

রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে পুলিশকর্মীদের একাংশকে স্ত্রী-সন্তানদের মুখ দেখতে দেবেন না বলে শুক্রবার এবং রবিবার হুমকি দিয়েছিলেন দিলীপবাবু। বলেছিলেন, ওই সব পুলিশের সন্তানদের পরিযায়ী শ্রমিক বানিয়ে ছাড়বেন। সে দিনই প্রাথমিক প্রতিক্রিয়ায় দিলীপবাবু ও তাঁর দলের রাজনৈতিক রুচি নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল নেতৃত্ব। সোমবার পুলিশের পাশে দাঁড়িয়ে টুইটারে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল। দলের তরফে এ দিন টুইট করা হয়েছে, ‘‘বাংলার মানুষকে অনুরোধ, দিলীপবাবুর এই মন্তব্য ডায়েরিতে লিখে রাখুন। দিলীপবাবু কী ভাবে রাজ্যের পুলিশকর্মী ও তাঁদের পরিবারকে অপমান করেছেন, যাঁরা এই কঠিন সময়ে বাংলার স্বার্থে সামনে থেকে লড়াই করেছেন! এই লজ্জাজনক মন্তব্য বাংলার মানুষ ভুলবে না।’’

এর আগেও নানা ‘উগ্র’ মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন দিলীপবাবু। কিছু দিন আগে রাজ্যে ‘বদল হবে, বদলাও হবে’ বলে বিজেপির ভিতরে-বাইরে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন